গ্রিলড ফিস স্যালাড

Last Updated: Thursday, June 20, 2013 - 19:33

বৃষ্টির বিকেল মানেই মন চায় কিছু চটপটা। কিন্তু খেয়াল রাখতে হয় স্বাস্থ্যের দিকেও। তাই স্বাস্থ্য আর মন দুদিককেই মাথায় রেখে দেওয়া হল গ্রিলড ফিস স্যালাডের রেসিপি।
কী কী লাগবে
ভেটকি ফিলে- ২টো
আলু- ২টো (মাঝারি মাপের সেদ্ধ করা)
অলিভ অয়েল- ৩ টেবিল চামচ ও দেড় চা চামচ
রসুন- ১৫ কোয়া
নুন- স্বাদ মত
জিরে গুঁড়ো- ১ চা চামচ
গোলমরিচ গুঁড়ো- ১ চা চামচ
লাল ক্যাপসিকাম- ১টা মাঝারি
হলুদ ক্যাপসিকাম- ১টা মাঝারি
সবুজ ক্যাপসিকাম- ১টা মাঝারি
লেবু- ২ ১/২ টা
জালাপেনো- ২ থেকে ৩টে

কীভাবে বানাবেন
আলু টুকরো করে কেটে নিন। একটা প্লেটে নুন ছড়িয়ে রাখুন। জিরে গুঁড়ো ও গোলমরিচ গুঁড়ো নুনের ওপর ছড়িয়ে ভাল করে মিশিয়ে নিন। মাছের ফিলেতে ভাল করে নুন, জিরে, গোলমরিচ গুঁড়ো মাখিয়ে নিন। একটি নন-স্টিক প্যানে ২ টেবিল চামচ অলিভ অয়েল গরম করে রসুন হালকা বাদামি করে ভেজে নিন। ক্যাপসিকাম টুকরো করে তেলে দিয়ে নুন দিন। ২-৩ মিনিট নেড়ে নামিয়ে ফেলুন।
দুটো লেবু মোটা করে স্লাইস করে কেটে নিন। যেই ননস্টিক প্যানে ১ টেবিল চামচ তেল দিয়ে ৪ টে করে লেবুর টুকরো ২টো গ্রুপে সাজিয়ে নিন। প্রতিটা গ্রুপের ওপর একটা করে মাছের ফিলে রেখে ২ মিনিট গ্রিল করে লেবু সমেত মাছের ফিলে উল্টে দিয়ে অপর পিঠ আরও ২ মিনিট গ্রিল করে নিন।
একটা বাটিতে সেদ্ধ আলুর টুকরো আর জালাপেনো কুচি ভাল করে মিশিয়ে নিন। অর্ধেক লেবুর রস দিয়ে ভাল করে মেশান। পরিবেশন করার প্লেটে আলু, ক্যাপসিকাম রেখে ওপরে দেড় চা চামচ অলিভ অয়েল ছড়িয়ে দিন। লেবুর স্লাইস সমেত মাছ ওপরে রেখে সঙ্গে সঙ্গে পরিবেশন করুন।



First Published: Thursday, June 20, 2013 - 19:33


comments powered by Disqus