কোন বাড়িতে সু্খের হবে দাম্পত্য জীবন? কীভাবে আসবে সাফল্য? জানুন বৈদিক শাস্ত্র

Updated By: Sep 8, 2017, 04:31 PM IST
কোন বাড়িতে সু্খের হবে দাম্পত্য জীবন? কীভাবে আসবে সাফল্য? জানুন বৈদিক শাস্ত্র

ওয়েব ডেস্ক:  কেমন জমিতে আপনার বাড়ি?  তার উপরই নির্ভর করছে আপনার বৈবাহিক জীবন। বাড়ি বা জমি কেনার ক্ষেত্রে বেশ কিছু বিষয় আপনাকে মাথায় রাখতে হবে। বাস্তু মতে, বাড়ি বা জমির আকৃতির উপরই নির্ভর করে অনেক কিছু। যেমন আপনার দাম্পত্য জীবন, অর্থাবস্থা  ইত্যাদি।

একটি সোশ্যাল প্ল্যাটফর্মে এই বিষয়ে বিশেষ পরামর্শ দিয়েছেন 'আশা দ্য হোপ'-এর সিইও প্রমোদ নন্দীকিশোর শর্মা। তাঁর মতে-

প্রথম: আমাদের প্রত্যেকেই বাড়ি নিয়ে অনেক স্বপ্ন থাকে। তবে বিশেষজ্ঞরা বলছেন, বাড়ি বা জমি কেনার সময়ে স্বপ্নে বাঁচবেন না, একেবারে বাস্তবের মাটিতে পা রেখে চলুন। যেটি আপনাকে করতে হবে, আপনার বাজেট অর্থাত্ সামর্থ্য অনুযায়ী জমি বা বাড়ি কিনতে হবে। না হলে বিশাল ঋণের বোঝা চাপতে পারে। ফলে, কিছুদিনের মধ্যে আপনার দাম্পত্য জীবনে প্রভাব পড়তে পারে। হাতে টান পড়লেই আপনি আপনার সঙ্গী বা সন্তানের চাহিদা পূরণ করতে অসমর্থ হবেন, তখনই একটু একটু করে অশান্তি দানা বাধবে। তাই আপনি প্রথমেই আপনার পারকতা বুঝে হিসাব নিকেশ করে জমি বা বাড়ি কিনুন।

দ্বিতীয়:  যদি আপনারা দুজনেই চটজলদি রেগে যান, তাহলে কখনই দক্ষিণপূর্ব দিকে মাথা করে ঘুমোবেন না। তার চেয়ে বেডরুমের দক্ষিণ পশ্চিম দিকে মাথা রেখে ঘুমোন। এতে সুফল পেতে পারেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

তৃতীয়:  বাড়িতে শোওয়ার ঘরটি কোথায়, তার উপর নির্ভর করছে আপনার দাম্পত্য জীবন। বিশেষজ্ঞরা বলছেন, কখনই বাড়ির উত্তর-পূর্ব দিকে শোওয়ার ঘর করবেন না।

চতুর্থ: বিছানা দরজার দিকে মুখ করে রাখবেন না। শোওয়ার সময়ে আপনার পা যেন দরজা দিকে না থাকে। কিন্তু একান্তই যদি এই পরিস্থিতি না এড়াতে পারেন, তাহলে দরজায় একটি গাঢ় রঙের পর্দা এবং উইন্ড চাইম লাগায়ে রাখুন।

পঞ্চম: শোওয়ার সময়ে পূর্ব অথবা দক্ষিণ দিকে মাথা করে ঘুমোন।

ষষ্ঠ: ঘরের রং কখনই গাঢ় যেন না হয়। যেমন, নীল বা ধূসর রঙের করবেন না। তাতে মানসিক অবসাদ বাড়তে পারে। এক্ষেত্রে আপনি আপনার লাকি রং বেছে নিতে পারেন।

সপ্তম: শোওয়ার ঘরে কখনও আয়না রাখবেন না।

অষ্টম: যে জায়গা দক্ষিণ -পশ্চিম উঁচু কিন্তু উত্তর পশ্চিম, উত্তর পূর্ব এবং দক্ষিণ পূর্ব নিচু। এই ভুমি সবসময় শুভ ফলদায়ী।

নবম: যে জায়গা উত্তর -পশ্চিম, উত্তর ও উত্তর -পূর্ব ভাগ উঁচু এব‌ং দক্ষিণ নিচু হয়। এই জমি ব্যবসায়ীদের পক্ষে শুভ।
 
 
সবশেষে বিশেষজ্ঞের মত, বাড়ির পাশে তুলসি, অ্যালোভেরা, সাদা ফুলের গাছ লাগাতে পারেন, যদি জায়গা থাকে তো!

যে সব জিনিসগুলি এড়িয়ে চলবেন:

১. দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম, দক্ষিণ-পূর্ব দিকে বাড়ির প্রধান ফটক করবেন না।
২. উত্তর-পূর্ব দিকে রান্নাঘর করবেন না
৩. বাড়ির উত্তর-পূর্ব কিংবা দক্ষিণ-পূর্ব দিকে টয়লেট বানাবেন না।
 
 

.