কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দিতে হয়

সারা বছর ধরে তো রোজগার করলেন, কিন্তু এবার তো ট্যাক্স দিতে হবে। মানে ইনকাম ট্যাক্স অর্থাত্ আয় কর তো এবার দরজায় কড়া নাড়ছে। জানি, ইনকাম ট্যাক্সের কথা শুনলেই আপনি বিব্রত বোধ করেন। আর তার প্রধান কারণ এই ট্যাক্স জমা দেবার হিসাব নিকেশ, কতটা ছাড় পাবেন ইত্যাদি সব বিষয় মিলিয়ে গোটা পদ্ধতিটাই অনেকের কাছে একটা ভুলভুলাইয়া। আর সেই ভুলভুলাইয়াতেই পা হড়কে যান অনেকেই, কেউ আবার ঢুকতেই ভয় পান।

Updated By: Jul 26, 2016, 12:16 PM IST
কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দিতে হয়

ওয়েব ডেস্ক: সারা বছর ধরে তো রোজগার করলেন, কিন্তু এবার তো ট্যাক্স দিতে হবে। মানে ইনকাম ট্যাক্স অর্থাত্ আয় কর তো এবার দরজায় কড়া নাড়ছে। জানি, ইনকাম ট্যাক্সের কথা শুনলেই আপনি বিব্রত বোধ করেন। আর তার প্রধান কারণ এই ট্যাক্স জমা দেবার হিসাব নিকেশ, কতটা ছাড় পাবেন ইত্যাদি সব বিষয় মিলিয়ে গোটা পদ্ধতিটাই অনেকের কাছে একটা ভুলভুলাইয়া। আর সেই ভুলভুলাইয়াতেই পা হড়কে যান অনেকেই, কেউ আবার ঢুকতেই ভয় পান।

চোখ রাখুন এই ৫ ওয়েবসাইটে, আর বাড়ি বসেই রোজগার করুন মাসে ৬০,০০০ টাকা

সামনেই ৩১শে জুলাই। তার মধ্যেই আয়কর জমা করতে হবে সরকার বাহাদুরের ঘরে। কিন্তু এই ভুলভুলাইয়াতে কীভাবে পা না পিছলে বা পথ না হারিয়ে পৌঁছে যাবেন সঠিক পথে সেটা বলে দেওয়ার জন্যই চব্বিশ ঘন্টা ডট কমের তরফ থেকে আপনাদের সাহায্য করার জন্য একটা ভিডিও উপহার দেওয়া হল। এই ভিডিওতে দেশের অন্যতম সেরা ট্যাক্স বিশারদেরা আপনাকে শিখিয়ে দেবেন কীভাবে আপনি নির্ঝঞ্ঝাটে সঠিক পদ্ধতিতে আপনার আয়কর জমা দিতে পারবেন ঘরে বসেই। এবার দেখে নিন সেই কাজের ভিডিওটা-

.