মোবাইল ফোন থাকলেই ক্রেডিট কার্ড দেবে এই ব্যাঙ্ক

দেশে ৩.৫ কোটি ক্রেডিট কার্ড ব্যবহারকারী রয়েছেন। কিন্তু স্বল্প মূল্যের লেনদেনের ক্ষেত্রে ক্রেডিট কার্ড ব্যবহারের চল নেই। সেক্ষেত্রে ePayLater-এর পরিষেবা ব্যবহার করতে পারেন গ্রাহকরা। এক্ষেত্রে ঋণ গ্রহণের ১৪ দিনের মধ্যে তা শোধ করতে হবে। সেজন্য আইডিএফসি ব্যাঙ্কের সঙ্গে চুক্তি করেছে সংস্থাটি।

Updated: May 16, 2018, 04:51 PM IST
মোবাইল ফোন থাকলেই ক্রেডিট কার্ড দেবে এই ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক: অনেক ঘসটেও ক্রেডিট কার্ড হাতে পাননি? বার বার ফিরিয়ে দিয়েছে ব্যাঙ্ক? তাহলে আপনার জন্য সুখবর আছে। এবার মোবাইল ফোন থাকলেই ক্রেডিট কার্ড দেবে আইডিএফসি ব্যাঙ্ক। ePayLater নামে এক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে এই পরিষেবা আনতে চলেছে ব্যাঙ্কটি। আপনার মোবাইল নম্বর UPI-এ নথিভুক্ত থাকলেই মিলবে ঋণ। তবে সেক্ষেত্রে ইউপিআই-তে দাম মেটানো যায় এমন দোকান থেকেই মিলবে ঋণে জিনিসপত্র কিনতে পারবেন গ্রাহকরা। 

ePayLater-এর প্রতিষ্ঠাতা অর্ক ভট্টাচার্য বলেন, দেশে ৩.৫ কোটি ক্রেডিট কার্ড ব্যবহারকারী রয়েছেন। কিন্তু স্বল্প মূল্যের লেনদেনের ক্ষেত্রে ক্রেডিট কার্ড ব্যবহারের চল নেই। সেক্ষেত্রে ePayLater-এর পরিষেবা ব্যবহার করতে পারেন গ্রাহকরা। এক্ষেত্রে ঋণ গ্রহণের ১৪ দিনের মধ্যে তা শোধ করতে হবে। সেজন্য আইডিএফসি ব্যাঙ্কের সঙ্গে চুক্তি করেছে সংস্থাটি।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, এই পদ্ধতিতে সর্বোচ্চ ২০,০০০ টাকা পর্যন্ত কেনাকাটা করতে পারবেন গ্রাহকরা। 

আইডিএফসি ব্যাঙ্কের সিওও আবতার মোঙ্গা জানিয়েছেন, নোটবাতিলের পর আমাদের দেশে ডিজিটাল লেনদেন বেড়েছে। বিত্তশালীরা বেশি ক্রেডিট কার্ড ব্যবহার করছেন। কিন্তু স্বল্পবিত্তদের ডিজিটাল ঋণদানের এখনো তেমন কোনও ব্যবস্থা নেই। তাই আমরা UPI-কে ব্যবহার করে ePayLater-এর সঙ্গে একটি ব্যবস্থা তৈরির চেষ্টা করছি। 

তিন মাসে ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছল ফেসবুক

পরিষেবা পেতে গেলে সবার আগে গ্রাহককে ePayLater অ্যাপ ডাউনলোড করতে হবে। গ্রাহকের সঞ্চিত সম্পদ অনুসারে ঋণের পরিমাণ নির্ধারিত হবে। ঋণ গ্রহণের ১৪ দিনের মধ্যে তা পরিশোধ করতে হবে। এই সময়ের জন্য কোনও সুদ দিতে হবে না গ্রাহককে। তার পর প্রতি মাসে ৩ শতাংশ হারে সুদ দিতে হবে গ্রাহককে। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close