জানেন ভারতীয়রা এখন কোন দেশ ঘুরতে যেতে সবথেকে বেশি পছন্দ করছেন?

আপনি বাঙালি? তাহলে তো ঘুরতে খুব ভালোবাসেন? অবশ্য শুধু বাঙালিরাই নন, যেকোনও ভারতীয়ই ঘুরতে খুব পছন্দ করেন। সারা বছর মুখ বুজে কাজ করতে রাজি। কিন্তু বছরে একবার অন্তত তল্পি-তল্পা নিয়ে ঘুরতে না গেলে, ভারতীয়দের বছরটাই মাটি। সে তো গেল ভারতীয়দের ভ্রমণপ্রেমের কথা। কিন্তু জানেন কি যে, ভারতীয়রা এখন কোন দেশে ঘুরতে যেতে সবথেকে বেশি পছন্দ করেন?

Updated By: Nov 25, 2016, 03:28 PM IST
জানেন ভারতীয়রা এখন কোন দেশ ঘুরতে যেতে সবথেকে বেশি পছন্দ করছেন?

ওয়েব ডেস্ক: আপনি বাঙালি? তাহলে তো ঘুরতে খুব ভালোবাসেন? অবশ্য শুধু বাঙালিরাই নন, যেকোনও ভারতীয়ই ঘুরতে খুব পছন্দ করেন। সারা বছর মুখ বুজে কাজ করতে রাজি। কিন্তু বছরে একবার অন্তত তল্পি-তল্পা নিয়ে ঘুরতে না গেলে, ভারতীয়দের বছরটাই মাটি। সে তো গেল ভারতীয়দের ভ্রমণপ্রেমের কথা। কিন্তু জানেন কি যে, ভারতীয়রা এখন কোন দেশে ঘুরতে যেতে সবথেকে বেশি পছন্দ করেন?

আরও পড়ুন প্রধানমন্ত্রীকে নিমন্ত্রণ করতে গিয়ে এ কী ভুল করে বসলেন যুবি!

একটি সংস্থা ভারতীয় পর্যটকদের উপর একটি সমীক্ষা চালিয়েছে। আর সেই সমীক্ষা অনুযায়ী যে তথ্য উঠে এসেছে, তাতে ভারতীয়দের কাছে সবথেকে পছন্দের ঘোরার জায়গা হয়ে উঠেছে নিউজিল্যান্ড! হ্যাঁ, তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার নাম। এরপর তৃতীয়স্থানে রয়েছে মালয়েশিয়া এবং চতূর্থস্থানে রয়েছে ইংল্যান্ডের নাম। কি, সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, আপনারও কি পছন্দের ঘোররার জায়গা নিউজিল্যান্ড?

আরও পড়ুন  বিশ্বের সেরা ১০ হ্যান্ডসামের তালিকায় তৃতীয় ঋত্ত্বিক রোশন!

.