শিখে নিন কীভাবে খুব সহজেই বানাবেন ‘মটন বিরিয়ানি’

এমন একটা খাবার যা বেশিরভাগ মানুষ পছন্দ করেন। যা খাওয়ার জন্য নির্দিষ্ট কোনও অনুষ্ঠান কিংবা উপলক্ষের প্রয়োজন হয় না। হোটেল রেস্তোরাঁ কিংবা বাইরে কোথাও গেলেই এই একটি খাবার, যা বেশিরভাগ মানুষ খেয়ে থাকেন। হ্যাঁ, ঠিকই ধরেছেন। বিরিয়ানির কথা বলা হচ্ছে। বিরিয়ানি মানেই বহু মানুষ চিকেনের থেকে বেশি মটন পছন্দ করেন। অনেকের তো বিরিয়ানির নামে শুনেই জিভে জল এসে যায়। আপনারও কি তাই হল? জিভে জল এসে গেল?

Updated By: Apr 30, 2017, 04:53 PM IST
শিখে নিন কীভাবে খুব সহজেই বানাবেন ‘মটন বিরিয়ানি’

ওয়েব ডেস্ক: এমন একটা খাবার যা বেশিরভাগ মানুষ পছন্দ করেন। যা খাওয়ার জন্য নির্দিষ্ট কোনও অনুষ্ঠান কিংবা উপলক্ষের প্রয়োজন হয় না। হোটেল রেস্তোরাঁ কিংবা বাইরে কোথাও গেলেই এই একটি খাবার, যা বেশিরভাগ মানুষ খেয়ে থাকেন। হ্যাঁ, ঠিকই ধরেছেন। বিরিয়ানির কথা বলা হচ্ছে। বিরিয়ানি মানেই বহু মানুষ চিকেনের থেকে বেশি মটন পছন্দ করেন। অনেকের তো বিরিয়ানির নামে শুনেই জিভে জল এসে যায়। আপনারও কি তাই হল? জিভে জল এসে গেল?

মাড়ি থেকে রক্ত পড়ছে? জানুন কী করবেন

বিরিয়ানি এমন একটা খাবার, যা মানুষ বাড়ির পরিবর্তে দোকান থেকে কিনে খেতেই বেশি পছন্দ করেন। এর একটা কারণ হল, বিরিয়ানি কীভাবে বাড়িতে বানাবেন, তা অনেকেই জানেন না। আপনিও যদি বিরিয়ানি খেতে খুব পছন্দ করেন, আর কীভাবে নিজেই বানাবেন, তা জানা না থাকে, তাহলে আজ শিখে নিন মাটন বিরিয়ানি তৈরির সবথেকে সহজ পদ্ধতিটা। তাও বাঙালি উপায়ে।

.