গাঁজার নেশা সহজ করে দেবে বাবা হওয়া

গাঁজা মানে কলকে ধরে ধোঁয়ায় কয়েকটা সুখটান, গাঁজা মানে অন্য জগতে হারিয়ে যাওয়ার এক অন্য অনুভূতি, গাঁজা মানে 'বাবার প্রসাদ', আসলে গাঁজা মানে নেশা। যে নেশা শিব করলে দোষ নেই, ভক্ত করলে অনেকখানি দোষ আছে। তবে এবার থেকে গাঁজা খেলে তাতে আর কোনও দোষ থাকবে না। গাঁজা খেলে মোটেও বকবে না বউ। কারণ গাঁজার নেশার নতুন মানে বাবা হওয়া। বিশ্বাস হচ্ছে না তো?

Updated By: Apr 9, 2016, 05:24 PM IST
গাঁজার নেশা সহজ করে দেবে বাবা হওয়া

ওয়েব ডেস্ক: গাঁজা মানে কলকে ধরে ধোঁয়ায় কয়েকটা সুখটান, গাঁজা মানে অন্য জগতে হারিয়ে যাওয়ার এক অন্য অনুভূতি, গাঁজা মানে 'বাবার প্রসাদ', আসলে গাঁজা মানে নেশা। যে নেশা শিব করলে দোষ নেই, ভক্ত করলে অনেকখানি দোষ আছে। তবে এবার থেকে গাঁজা খেলে তাতে আর কোনও দোষ থাকবে না। গাঁজা খেলে মোটেও বকবে না বউ। কারণ গাঁজার নেশার নতুন মানে বাবা হওয়া। বিশ্বাস হচ্ছে না তো?

এমন অবিশ্বাস্য কথাই বলছেন বিজ্ঞানীরা। গাঁজার নেশা করলে তা গিয়ে প্রভাব ফেলে ব্রেনের ক্যানাবিনয়েড রিসেপটরে, যা পুরুষদের স্পার্ম উৎপাদন নিয়ন্ত্রণ করে। সম্প্রতি বিজ্ঞানীদের এক গবেষণায় দেখা গিয়েছে,  ক্যানাবিনয়েড রিসেপটরে গাঁজার ধোয়া পৌঁছলে তা স্পার্ম উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করে। শুধু তা নয়, সন্তানের জন্ম দিতে অক্ষম পুরুষদের চিকিৎসার ক্ষেত্রেও ফলদায়ক গাঁজা। তবে প্রতিটি ক্ষেত্রেই গাঁজার প্রায়োগের আগে দরকার চিকিৎসকের পরামর্শ। চিকিৎসার উপকরণ যেন কখনই নেশার অজুহাতে পরিণত না হয়।

.