পুরভোটের দিনই মাদার্সডে, পুরমাতারা কেমন সামলাচ্ছেন ঘরসংসার?

পুরভোটের দিনই মাদার্সডে। পুরসভার সঙ্গে মাতার একটা সম্পর্ক থেকেই যায়। শহরের বেশকিছু এলাকার  দেখভালের দায়িত্বে  পৌরমাতারা । ওয়ার্ডে ওয়ার্ডে পুরমাতারা কেমন সামলাচ্ছেন ঘরসংসার। সুজাতা সাহা। বামদলের । নিমতলার ২১ নম্বর ওয়ার্ডের পুরমাতা। ঘরের কাজ সামলে সামলান বাইরের কাজ। তবে  এই পুরমাতার সহযোগী তাঁর স্বামী। প্রাক্তন পুরপিতা। এই ওয়ার্ডেরই। মায়ের কর্তব্য করেন সব বাধা পেড়িয়ে। বাধা বুঝতেও দেন না। মিনা দেবী পুরোহিত। বিজেপির । ২৩বছর একটানা ২২ নম্বর ওয়ার্ডের হিতার্থে এই পুরমাতা।

Updated: May 14, 2017, 09:57 PM IST
পুরভোটের দিনই মাদার্সডে, পুরমাতারা কেমন সামলাচ্ছেন ঘরসংসার?

ওয়েব ডেস্ক: পুরভোটের দিনই মাদার্সডে। পুরসভার সঙ্গে মাতার একটা সম্পর্ক থেকেই যায়। শহরের বেশকিছু এলাকার  দেখভালের দায়িত্বে  পৌরমাতারা । ওয়ার্ডে ওয়ার্ডে পুরমাতারা কেমন সামলাচ্ছেন ঘরসংসার। সুজাতা সাহা। বামদলের । নিমতলার ২১ নম্বর ওয়ার্ডের পুরমাতা। ঘরের কাজ সামলে সামলান বাইরের কাজ। তবে  এই পুরমাতার সহযোগী তাঁর স্বামী। প্রাক্তন পুরপিতা। এই ওয়ার্ডেরই। মায়ের কর্তব্য করেন সব বাধা পেড়িয়ে। বাধা বুঝতেও দেন না। মিনা দেবী পুরোহিত। বিজেপির । ২৩বছর একটানা ২২ নম্বর ওয়ার্ডের হিতার্থে এই পুরমাতা।

আরও পড়ুন মাত্র ২ মিনিটে শিখে নিন কীভাবে ‘আম পান্না’ বানাবেন

সন্তানসম এলাকাবাসীর জন্য ঝগড়া করতেও পিছপা নন, স্নেহ ঠিক এতটাই।মা। কিন্তু বয়সে নবীনা । অনন্যা ব্যানার্জি। মাদার্স ডে কাটান মায়ের সঙ্গে। অন্য সবদিনই যে কাজ। ১০৯ ওয়ার্ডের  পৌরমাতা। মায়ের মমতা শেখা মা ও দিদির কাছে ।পৌরমাতা হয়েই বোঝেন মা হওয়া কি মুখের কথা। বাড়ির বেলও যখন তখন বাজে।  সব ছেলেমেয়ের পাশেই থাকেন হাসি মুখেই।নতুন মা হয়ে যখন এসেছিলেন আর এখন ? ঢেলে সাজিয়েছেন সংসার যাতে সন্তান তাকে দুধেভাতে।

আরও পড়ুন  আজকের শৈশব বড়ই জটিল, তাই এবার হাতের মুঠোয় ভাল-বাসায় শৈশব