যত বেশি নেলপলিশ পরবেন ততই বাড়বে আপনার ওজন

আজই পার্লারে গিয়ে ম্যানিকিউর করিয়ে এসেছেন। এবার ভাবছেন সুন্দর একটা নেল আর্ট করাবেন। কিন্তু আপনার সদ্য ম্যানিকিউর করা আঙুলগুলো রাঙানোর আগে সাবধান! আঙুলে যত নেলপলিশ লাগাবেন ততই বাড়বে আপনার ওজন। ভাবছেন এ নিশ্চয় বাজে কথা। ওজনের সঙ্গে নেল পলিশের কী সম্পর্ক থাকতে পারে।

Updated By: Apr 23, 2016, 11:04 AM IST
যত বেশি নেলপলিশ পরবেন ততই বাড়বে আপনার ওজন

ওয়েব ডেস্ক: আজই পার্লারে গিয়ে ম্যানিকিউর করিয়ে এসেছেন। এবার ভাবছেন সুন্দর একটা নেল আর্ট করাবেন। কিন্তু আপনার সদ্য ম্যানিকিউর করা আঙুলগুলো রাঙানোর আগে সাবধান! আঙুলে যত নেলপলিশ লাগাবেন ততই বাড়বে আপনার ওজন। ভাবছেন এ নিশ্চয় বাজে কথা। ওজনের সঙ্গে নেল পলিশের কী সম্পর্ক থাকতে পারে।

শুনতে অবাক লাগলেও ইউনিভার্সিটি অব জর্জিয়ার এক রিপোর্ট এমন কথাই বলছে। নেল পলিশ যত বেশি লাগাবেন ততই এগিয়ে যাবেন ওবেসিটির দিকে। কিন্তু এখন প্রশ্ন হল নেল পলিশের সঙ্গে ওজনের যোগটা কোথায়? যোগসূত্রটা হল নেল পলিশে থাকা এক কেমিক্যাল বিবিপি। এই কেমিক্যাল শরীরে কতটা পরিমাণ ফ্যাট জমা হবে তাকে প্রভাবিত করে। বিবিপি কেমিক্যালের সংস্পর্শে শরীরে আরও বেশি করে ফ্যাট স্তূপীকৃত হতে থাকে। শুধু তাই নয় বিবিপি-র ফলে শরীরে ফ্যাট জমা হওয়ার পরিমাণ এত বাড়তে থাকে যে তা ওবেসি্টির রূপ নেয়। বর্তমান বিশ্বে ওবেসিটি এক বিশাল সমস্যায় পরিণত হয়েছে। প্রতি ৮ জনে একজন ওবেসিটির শিকার হন। তাই অতিরিক্ত ওজন বাড়া নিয়ন্ত্রণ করতে নেলপলিশ পরার আগে ভেবে দেখুন।

.