৪০% সস্তায় পাহাড়-ডুয়ার্স ঘোরার সুবর্ণ সুযোগ

৩১ মার্চ শেষ হচ্ছে উচ্চমাধ্যমিক। তারপর বাচ্চারা ফ্রি। আপনারও ছুটি জমে আছে। গরমে ঠাণ্ডা চাই? বুকের ভিতরটা পাহাড় পাহাড় করছে? নাকি আপনার নিরিবিলি ডুয়ার্স পছন্দ? সব হবে। শুধু টিকিট কেটে জলপাইগুড়ি পৌঁছে যান। বাকিটা বুঝে নেবে NBSTC। এখান থেকে একটা ফোনেই বুকিং। তারপর জলের দরে ট্যুরিজম।

Updated By: Mar 26, 2017, 11:36 AM IST
৪০% সস্তায় পাহাড়-ডুয়ার্স ঘোরার সুবর্ণ সুযোগ

ওয়েব ডেস্ক : ৩১ মার্চ শেষ হচ্ছে উচ্চমাধ্যমিক। তারপর বাচ্চারা ফ্রি। আপনারও ছুটি জমে আছে। গরমে ঠাণ্ডা চাই? বুকের ভিতরটা পাহাড় পাহাড় করছে? নাকি আপনার নিরিবিলি ডুয়ার্স পছন্দ? সব হবে। শুধু টিকিট কেটে জলপাইগুড়ি পৌঁছে যান। বাকিটা বুঝে নেবে NBSTC। এখান থেকে একটা ফোনেই বুকিং। তারপর জলের দরে ট্যুরিজম।

পাহাড়ের রানির সঙ্গে প্রেম করে না এমন বাঙালি আছে নাকি? কারও ব্যথার জায়গা আবার রাজকুমারি ডুয়ার্স। প্রতি গরমে কলিগ পেনের মতো ফিরে আসে সেই ব্যথা। ট্রেন-বাস-বাজারে যখন গলদঘর্ম শরীর, মন তখন ভেসে বেড়ায় হিমালয়ে। কিন্তু, চাইলেই আর হচ্ছে কই। আজকাল ঘোরার যা খরচ! তারপরও হোটেল বুকিং, টিকিট, গাড়ি ঠিক করা। ট্যুর প্ল্যানের মেলা ঝামেলা। কী জ্বালা! এই জ্বালার মলম রয়েছে NBSTC-র কাছে। ৪০% সস্তায় ট্যুর প্যাকেজ নিয়ে হাজির তারা।

প্রতি শনি ও রবিবার AC বাসে পাহাড়-ডুয়ার্স ঘোরার সুবর্ণ সুযোগ। বুকিং করতে ফোন করুন এই দুটি নম্বরে- ০৩৫৬১২৫৮১৬০ এবং ০৩৫৬১২৫৫৬৯৯। একদিনে ঘুরে আসা এবং নাইট স্টে। দু'ধরনের প্যাকেজই রেডি। একবার দেখে নিই কোথায় কত খরচ?

জলপাইগুড়ি ডিপো থেকে AC বাসে ঝালং বিন্দু হয়ে ওই দিনেই আবার জলপাইগুড়ি ডিপোয় ফেরা। খরচ মাথা পিছু-৭৫০ টাকা। ৩ বছর পর্যন্ত শিশুর ৫০% ছাড়।

জলপাইগুড়ি ডিপো থেকে জয়ন্তী হয়ে ওই দিনই আবার জলপাইগুড়ি ডিপোয় ফেরা। মাথা পিছু খরচ ৮০০ টাকা। ৩ বছর পর্যন্ত শিশুর ৫০% ছাড়। সঙ্গে জঙ্গলের প্রবেশ মূল্য মাথাপিছু ৬০ টাকা।

জলপাইগুড়ি ডিপো থেকে মালবাজার অথবা গরুবাথান ঘুরে লাভার হোটেলে রাত্রিবাস। পরদিন ডেলো, কালিম্পং, সেবক ও শিলিগুড়ি হয়ে ফের জলপাইগুড়ি ডিপোয় ফেরা। মাথা পিছু খরচ ২১০০ টাকা।  

প্রতি  শনি ও রবিবার সকাল ৭ টায় জলপাইগুড়ি ডিপো থেকে বাস ছাড়বে।

আর অপেক্ষা কেন? বুকিং করে ব্যাগ গুছিয়ে ফেলুন।

আরও পড়ুন, নারদের 'হূল', সুপ্রিম কোর্টে মুখ বাঁচাতে কোমর বেঁধে নেমে পড়ল রাজ্য

.