গাড়ি, মোটর সাইকেলের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব নিয়ন্ত্রক সংস্থার

আপনার গাড়ি বা মোটর সাইকেল রয়েছে? তাহলে খরচ নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে। গাড়ি, মোটর সাইকেলের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিল নিয়ন্ত্রক সংস্থা IRDAI। পয়লা এপ্রিল থেকে নতুন হারে প্রিমিয়াম চালুর প্রস্তাব দিয়েছে তারা। শুধু তাই নয় বাণিজ্যিক বাহনগুলির বিমার প্রিমিয়ামও একই হারে বাড়ানোর প্রস্তাব দিয়েছে IRDAI। তবে ৭৫ CC-র ছোট বাইক এবং ১ হাজার CC-র ছোট গাড়ির ক্ষেত্রে বিমার হার অপরিবর্তিত থাকছে।

Updated By: Mar 6, 2017, 12:43 PM IST
গাড়ি, মোটর সাইকেলের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব নিয়ন্ত্রক সংস্থার

ওয়েব ডেস্ক: আপনার গাড়ি বা মোটর সাইকেল রয়েছে? তাহলে খরচ নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে। গাড়ি, মোটর সাইকেলের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিল নিয়ন্ত্রক সংস্থা IRDAI। পয়লা এপ্রিল থেকে নতুন হারে প্রিমিয়াম চালুর প্রস্তাব দিয়েছে তারা। শুধু তাই নয় বাণিজ্যিক বাহনগুলির বিমার প্রিমিয়ামও একই হারে বাড়ানোর প্রস্তাব দিয়েছে IRDAI। তবে ৭৫ CC-র ছোট বাইক এবং ১ হাজার CC-র ছোট গাড়ির ক্ষেত্রে বিমার হার অপরিবর্তিত থাকছে।

আরও পড়ুন খুব সহজেই বানিয়ে ফেলুন ‘ক্রিসপি চিকেন’

প্রসঙ্গত, ইতিমধ্যে TRAI-এর নয়া নির্দেশ অনুযায়ী এবার থেকে ১০০ টি ফ্রি টু এয়ার চ্যানেল দেখতে দিতে হবে ১৩০ টাকা। তার ওপর অতিরিক্ত কর ধার্য হবে। ১০০ টির ওপরে প্রতি ২৫ টি ফ্রি টু এয়ার চ্যানেলের জন্য গুনতে হবে অতিরিক্ত ২০ টাকা। একটি চ্যানেল বাড়তি দেখলেও ওই টাকা দিতে হবে।এবার গাড়ি, মোটর সাইকেলের বিমার প্রিমিয়াম ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিল নিয়ন্ত্রক সংস্থা।

আরও পড়ুন  বন্যপ্রাণ দিবসে সুদর্শন পট্টনায়কের বালির উপর শিল্পটি দেখেছেন?

.