আলো ছায়ার পোশাক!

অসাধারণ যারা, তাঁরা সাধারণের মত ভাবে না, এটাই স্বাভাবিক। লেখাই হোক, কিংবা ছবি আঁকাই হোক অথবা ছবি তোলাই, সবার ভাবনা চিন্তার থেকে স্বতন্ত্র সৃষ্টি করতে পারেন বলেই সৃষ্টিশীল মানুষ আর পাঁচটা সাধারণ মানুষের মত হন না। ভাবনা চিন্তার ভিন্ন স্বাদেই একজন সাহিত্যিক, একজন চিত্রশিল্পী, একজন আলোকচিত্রী 'কিংবদন্তী' হয়ে ওঠেন। এভারগ্রিন হয়ে থাকে শিল্পীর সৃষ্টিও। এমনই কিছু শিল্প দেখুন, একবার দেখার পর সারা জীবনের জন্য মনে গেঁথে যাবে।   

Updated By: Oct 28, 2016, 10:14 AM IST
আলো ছায়ার পোশাক!

ওয়েব ডেস্ক: অসাধারণ যারা, তাঁরা সাধারণের মত ভাবে না, এটাই স্বাভাবিক। লেখাই হোক, কিংবা ছবি আঁকাই হোক অথবা ছবি তোলাই, সবার ভাবনা চিন্তার থেকে স্বতন্ত্র সৃষ্টি করতে পারেন বলেই সৃষ্টিশীল মানুষ আর পাঁচটা সাধারণ মানুষের মত হন না। ভাবনা চিন্তার ভিন্ন স্বাদেই একজন সাহিত্যিক, একজন চিত্রশিল্পী, একজন আলোকচিত্রী 'কিংবদন্তী' হয়ে ওঠেন। এভারগ্রিন হয়ে থাকে শিল্পীর সৃষ্টিও। এমনই কিছু শিল্প দেখুন, একবার দেখার পর সারা জীবনের জন্য মনে গেঁথে যাবে।   

এ এক অদ্ভুত আলো ছায়ার খেলা! সাদা আর কালোতে এ যেন এক অদ্ভুত মায়া জাল! লাস্যময়ীর শরীরে রহস্য তৈরি করছে আলো আর ছায়া। নারীর নগ্ন দেহে আলো আর ছায়াই হয়েছে বসন। আলোকচিত্রীর নন্দন তত্ত্বে ধরা দিয়েছে এমন সব সৃষ্টি যা দেখলে অভিভূত হওয়া ছাড়া উপায় নেই!

 

 

.