OMG! পাস্তা, কফি খেয়েই নাকি 'গর্ভবতী' এই মডেল

Updated By: Aug 18, 2017, 06:18 PM IST
OMG! পাস্তা, কফি খেয়েই নাকি 'গর্ভবতী' এই মডেল

ওয়েব ডেস্ক: যৌন সঙ্গম হয়ইনি। এমনকি আইবিএফের মত অত্যাধুনিক বৈজ্ঞানিক পক্রিয়াও ব্যবহার করেননি। অথচ ইনি গর্ভবতী। না কোনও দৈব বাণী নয়। ২৫ বছর বয়সী ব্রিটিশ মডেল 'গর্ভবতী হলেন স্রেফ খাবার খেয়েই'। 'বেবি বাম্প' চিন্তা বাড়িয়েছে  কার্লা ক্রেসির। কীভাবে এমনটা সম্ভব?    

ইংল্যান্ডের ২৫ বছর বয়সী কার্লা ক্রেসি আসলে এক বিরল রোগের শিকার। কিছু এমন খাবার রয়েছে যা খেলেই তার পেট ফুলে যাচ্ছে। দেখে মনে হচ্ছে তিনি সন্তানসম্ভবা। কার্লার এই রোগের নাম ‘ফ্রোজেন পেলভিস ডিজিস’।

কিন্তু কেন এমনটা হচ্ছে?

চিকিৎসকরা বলছেন, এই রোগে ইউটেরাস, ফ্যালোপিয়ান টিউব, ওভারি সব এক জায়গায় এসে তালগোল পাকিয়ে যায়, দেখে মনে হয় সন্তানসম্ভবা। সঙ্গে পেট জ্বালা, আর ব্যথা।

কী কী খাবার খেলে এমন হয়?

পাস্তা, কফির মতো খাবার পেটে গেলেই এই সমস্যা হয়। খাবার খাওয়ার আধ ঘণ্টার মধ্যে পেট ফুলে যায়। বমি পায়, মাথা ব্যথা করে, চোখ 'অন্ধকার' মনে হয়! ব্যথা করে পিঠেও। চিকিৎসকরা জানিয়েছেন, গত দশ বছর ধরে কার্লার এই সমস্যা রয়েছে। তবে গত বছরে জানা যায় তিনি 'এন্ডোমেট্রিওসিস' রোগে আক্রান্ত। এবছরের জানুয়ারি মাস থেকে তাঁর শারীরিক অবস্থা আরও খারাপ হয়। এখন তাঁকে সুস্থ করতে সব রকম চেষ্টা চালাচ্ছে চিকিৎসকরা।  

.