সচিনময় মহানগরের খাদ্য তালিকাতেও মাস্টার ব্লাস্টার ম্যাজিক

সচিনময় মহানগরের খাদ্য তালিকাতেও মাস্টার ব্লাস্টার ম্যাজিক

সচিনময় মহানগরের খাদ্য তালিকাতেও মাস্টার ব্লাস্টার ম্যাজিক কলকাতা এখন সচিনের। মহানগরের রাস্তা থেকে দোকানপাট, গম্ভীর নেতা থেকে ফাজিল ছোকরা, সৌরভ থেকে গলি ক্রিকেটের মহারাজ, ক্রিকেট অজ্ঞ কাকিমা কিম্বা পাড়ার চা দোকানের সবজান্তার দল, সবাই এখন মাস্টার-ব্লাস্টারে আচ্ছন্ন। কলকাতায় ক্রিকেটের ভগবানের ব্যাটিং ম্যাজিক দেখতে চলছে টিকিটের হাহাকার। সচিনে নিমজ্জিত শহরের খাদ্য তালিকাতেও তাই এখন `সচিনবাদ`। নামজাদা হোটেলের মেনুতেও এখন বিরাজ করছেন সচিন। হোটেল তাজ বেঙ্গলে আপাতত ঘাঁটি গেরেছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দল। মাস্টার ব্লাস্টারকে সম্মান জানিয়ে তাজ বেঙ্গলের কন্টিনেন্টাল খাবারের নাম এখন ক্রিকেটময়।

`কভার ড্রাইভ ইন দ্য লেজেন্ডস স্টাইল` এই নামের মেনু কার্ডে থাকছে রকমারি খাবার।
বিহাইন্ড দ্য স্ট্যাম্পস (রোস্ট করা চিকেন টিক্কার ক্রোসেন্ট), লেগ গ্লান্স (মুম্বই স্টাইল চিজ আর সবজীর স্যান্ডউইচ), বাউন্ডারি (ফিস ফিঙ্গার) নামগুলি শুনলে যদিও খাবারের থেকে ২২গজ চোখের সামনে বেশি করে ভাসে তবুও এই নামের সৌজন্যে পেটেও এবার ক্রিকেট ছোঁয়া লাগল বলে।

এখানেই শেষ না। ইতালিও এবং মেক্সিকান খাবারও ক্রিকেটীয় নাম মাহাত্ম্যে মজেছে। স্কোয়ার কাট, ওভার দ্য স্কোয়ার লেগ, হুক, লেক কাট নামে পাওয়া যাচ্ছে রকমারি পিজ্জা, রিসোত্তো আর পাস্তা। তবে এই বিশেষ নামের খাদ্য শুধু পাওয়া যাবে ১০ নভেম্বর পর্যন্তই।



First Published: Monday, November 04, 2013, 20:47


comments powered by Disqus