ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এপ্রিলে আসছে স্যামসং গ্যালাক্সি এস ফাইভ

Last Updated: Tuesday, February 25, 2014 - 10:44

স্যামসং গ্যালাক্সির নয়া অবতার গ্যালাক্সি এস ফাইভ এক্কেবারে রেডি বাজারে আসার জন্য। বিশ্ব জুড়ে অ্যানড্রয়েড ফোনের সর্বাপেক্ষা জনপ্রিয় সিরিজটির এই নয়া সদশ্য চোখ উলটানো নয়া কোনও গিমিক নেই। আগের মডেলগুলির মত এই মডেলটির ক্ষেত্রে স্যামসং ব্যবহারকারীদের কথা মাথায় রেখেছে। আগের মডেলগুলির থেকে প্রযুক্তিগত ভাবে কিছু ক্ষেত্রে উন্নত হলেও সামগ্রিকভাবে জটিল নয়। এই বছরের এপ্রিল মাস থেকেই পাওয়া যাবে এই ফোন।

ডিজাইন: গ্যালাক্সি এস ফাইভ ধুলো ও জল প্রতিরোধ করতে সক্ষম। চকচকে সাদা, কয়লার মত কালো, ইলেক্ট্রিক নীল ও তামাটে সোনালী রঙে পাওয়া যাবে এই ফোনটি। পিছনের দিকটা সচ্ছিদ্র থাকবে।

ক্যামেরা: বিশ্বের দ্রুততম অটোফোকাস ক্ষমতা যুক্ত ক্যামেরা। ব্যাকগ্রাউন্ড ঝাপসা করে পছন্দ মত অবজেক্টে ফোকাস করা যাবে এই ফোনে।

কানেক্টিভিটি: থাকবে ডাউনলোড বুস্টার Wi-Fi technology। Wi-Fi-এর নবতম এবং পঞ্চম প্রজন্ম Wi-Fi 802.11ac and 2X2 MIMO সুবিধা পাওয়া যাবে। প্রচুর সংখ্যায় LTE তরঙ্গকে সাপোর্ট করবে।

বায়োমেট্রিক: ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার থাকছে সুরক্ষা কবচ হিসাবে। ফলে পাসওয়ার্ডের বদলে নির্দিষ্ট কারোর ফ্রিঙ্গার প্রিন্টেই এই ফোনের লক খুলবে।



First Published: Tuesday, February 25, 2014 - 10:44


comments powered by Disqus