স্কার্ফে মোড়া শীতের আকাশ

Last Updated: Tuesday, November 6, 2012 - 15:40

প্রমা মিত্র
বিসর্জনের সুরেই মিশে থাকে এর আগমনী বার্তা। মন খারাপের মধ্যেও মিশে থাকে মুক্তির স্বাদ। তিন মাস হেসে খেলে রোদ পোহানোর কথা ভাবলেই একরাশ খুশিতে ভরে ওঠে মন। হাত, পা ছোঁড়ার সুযোগ পায় বাক্সবন্দি গরম পোষাকগুলোও। নরম ঝলমলে রোদে গরম রংচঙে পোষাক, ধোঁয়া ওঠা মোমো আর স্যুপের বাটিকেই যেন বিনা বাক্যব্যয়ে দিয়ে দেওয়া যায় তিনটে মাস। সোয়েটার, মাফলার, জ্যাকেট, মোজা, টুপি সবকিছুরই ইউএসপি রঙের বাহার। তবে স্টাইলে যদি সবাইকে টেক্কা দিতে চান তাহলে অবশ্যই লাগবে রংবেরঙের স্কার্ফ। এবছর গোটা শীতকালটাই থাকবে স্কার্ফে মোড়া।
উল, সুতি বা সিল্ক। যে কোনও ফ্যাব্রিকের স্কার্ফই শীতের ফ্যাশনের জন্য মারকাটারি। অল্প শীত, একটু বোশি বা হাড় কাঁপানো, যে কোনও সময়ই শুধু স্কার্ফ দিয়েই পোষাকে যোগ করা যায় একস্ট্রা কালার। জিনস, হাইনেক সোয়েটার বা টপের সঙ্গে গলায় একটা স্কার্ফ। সারাদিনের পিকনিক বা লং ড্রাইভের জন্য এর থেকে ভাল শীতপোষাক বোধহয় আর কিছু হয় না। দরকার শুধু কালার গেমটা ঠিকঠাক করে খেলা। কালো হাইনেকের সঙ্গে সাদা কালো বাঘছাল প্রিন্টের সিল্কের স্কার্ফ বা লাল হাইনেকের সঙ্গে সাদা স্কার্ফের কম্বিনেশন সর্বকালীন। আর যদি মাল্টি কালারড স্কার্ফ নিতে চান তাহলে অবশ্যই সোয়েটার বাছুন সাদা বা কালোর মধ্যে। লাল, কালো, সাদা ছাড়াও ডার্ক পিঙ্ক, পার্পল, ইলেকট্রিক ব্লু, ক্যানারি ইয়েলো রঙের সোয়েটার মাতাবে এবারের শীত। তার সঙ্গেই কনট্রাস্ট করে বদলাবে স্কার্ফের রঙ। একরঙা কমলা, নীল, গোলাপি উলের স্কার্ফ ছাড়াও হলুদ-সবুজ সিল্কের স্কার্ফ বা কালো-কমলা, লাল-নীল সিল্কের স্কার্ফ এই শীতের অ্যাক্সেসরিজের তালিকায় উপরের দিকেই রয়েছে।

শুধু ক্যাজুয়াল পোষাকেই নয়। শীতের পার্টিতেও ককটেল ড্রেসের সঙ্গে স্কার্ফের যুগলবন্দি চিরকালীন। ব্যাকলেস কালো বা ছাই রঙা ড্রেসের সঙ্গে পিঙ্ক ক্রুশের স্কার্ফ জাস্ট পিক অফ দিস সিজন। চাইলে পরতে পারেন সিল্কের স্কার্ফও। লাল, গোলাপি, লীল, হলুদ রঙের উলের কলার বা জংলি প্রিন্টের সিল্কের কলারও হতে পারে অন্য ধরণের ফ্যাশন স্টেটমেন্ট। ককটেল পার্টি ড্রেস বা গরম ওভার কোট, যে কোনও কিছুর সঙ্গেই স্বচ্ছন্দ এই কলার।
শুধু শীতে কেন, হেমন্তের শিরশিরানিকে চোখ রাঙাতেও স্কার্ফ হতে পারে নিত্যদিনের হাতিয়ার। জিনস, কুর্তি, টি-শার্ট, লং স্কার্ট, যে কোনও কিছুর সঙ্গেই ওড়নার বদলে সিল্ক বা সুতির হালকা স্কার্ফ হেমন্তের বিকেলের জন্য মোস্ট হ্যপেনিং।



First Published: Tuesday, May 28, 2013 - 15:15


comments powered by Disqus