সেলফি মৃত্যু বাড়ছে

দেশের দু প্রান্তে হঠাত্‍ই দুটো মর্মান্তিক মৃত্যু ঘটে গিয়েছে। একটি মুম্বইতে। অন্যটি জম্মু-কাশ্মীরে। দুটো ক্ষেত্রেই একটা জানিস কমন। দুজনই মারা গিয়েছেন সেলফি তুলতে গিয়ে। আর দুজনেরই বয়স কম। আজকের দিনে সেলফির নেশা এমন জায়গায় পৌঁছেছে যে, যুবক-যুবতীরা একটা ভালো বা ব্যতিক্রমী সেলফি তোলার জন্য জীবন পর্যন্ত বাজি রেখে ফেলছেন। সেইজন্যই চিন্তায় পড়ে গিয়েছেন সমাজতাত্ত্বিক এবং ডাক্তাররা।

Updated By: Jan 11, 2016, 12:08 PM IST
সেলফি মৃত্যু বাড়ছে

ওয়েব ডেস্ক: দেশের দু প্রান্তে হঠাত্‍ই দুটো মর্মান্তিক মৃত্যু ঘটে গিয়েছে। একটি মুম্বইতে। অন্যটি জম্মু-কাশ্মীরে। দুটো ক্ষেত্রেই একটা জানিস কমন। দুজনই মারা গিয়েছেন সেলফি তুলতে গিয়ে। আর দুজনেরই বয়স কম। আজকের দিনে সেলফির নেশা এমন জায়গায় পৌঁছেছে যে, যুবক-যুবতীরা একটা ভালো বা ব্যতিক্রমী সেলফি তোলার জন্য জীবন পর্যন্ত বাজি রেখে ফেলছেন। সেইজন্যই চিন্তায় পড়ে গিয়েছেন সমাজতাত্ত্বিক এবং ডাক্তাররা।
গুরগাঁওয়ের কলম্বিয়া এশিয়া হসপিটালের মনোরোগ বিশেষজ্ঞ ডক্টর আশিস মিত্তাল বলেছেন, 'তরুণ প্রজন্মকে বুঝতে হবে, নিজে বেঁচে থাকলেই আসবে ভালো লাগার প্রশ্ন। কিন্তু বেঁচেই না থাকলে, ভালো সেলফি কী কাজে লাগবে? চাওয়ার একটা সীমানা ঠিক করে নিতে হবে।'
তিনি আরও বলেছেন, 'এই সমস্যা কাটাতে বাবা-মাকে বাচ্চাদের সঙ্গে আরও বেশি সময় দিতে হবে। যাতে সন্তানরা একা সময় বেশি না পায়।'
প্রসঙ্গত, গত বছর বিশ্বজুড়ে এক ডজনেরও বেশি মানুষ মারা গিয়েছেন সেলফি তুলতে গিয়েই। এঁদের মধ্যে আটজনই গিয়েছেন হাঙরের পেটে!

.