'সেক্স' নিয়ে 'সুপার কুল' মম যা বললেন মেয়েকে

সাল ১৯৯১, এই সময়টাই ভারতে প্রথম পা রেখেছিল অর্থনৈতিক উদারবাদ। বিদেশি পুঁজি এশিয়ার বাজার দখলের উদ্দেশ্যে প্রথম পথ চলা শুরু করে সেই সময় থেকেই। ইউরোপের টাকা, ব্যবসা শুরু করে ভারতের বাজারে। শুধু যে অর্থের বাজারেই আধিপত্য কায়েম করতে শুরু করেছিল পশ্চিম বিশ্ব তেমনটা একেবারেই নয়, বরং সাংস্কৃতিক আগ্রাসনও ভারতের রন্ধ্রে রন্ধ্রে অনুপ্রবেশ করতে শুরু করল সেই সময় থেকেই। টেলিভিশনের পর্দায় হঠাৎ উঠল 'ঝড়'। বিজ্ঞাপন এমনও হয়! কন্ডোমের বিজ্ঞাপনে ভারতকে দুলিয়ে দিলেন পূজা বেদী। মানুষের মধ্যে সচেতনাতার বার্তা পৌঁছাতে সেদিন একটুও কুণ্ঠাবোধ হয়নি তাঁর। কুণ্ঠাবোধ নেই আজও। 

Updated By: Aug 29, 2016, 05:05 PM IST
'সেক্স' নিয়ে 'সুপার কুল' মম যা বললেন মেয়েকে

ওয়েব ডেস্ক: সাল ১৯৯১, এই সময়টাই ভারতে প্রথম পা রেখেছিল অর্থনৈতিক উদারবাদ। বিদেশি পুঁজি এশিয়ার বাজার দখলের উদ্দেশ্যে প্রথম পথ চলা শুরু করে সেই সময় থেকেই। ইউরোপের টাকা, ব্যবসা শুরু করে ভারতের বাজারে। শুধু যে অর্থের বাজারেই আধিপত্য কায়েম করতে শুরু করেছিল পশ্চিম বিশ্ব তেমনটা একেবারেই নয়, বরং সাংস্কৃতিক আগ্রাসনও ভারতের রন্ধ্রে রন্ধ্রে অনুপ্রবেশ করতে শুরু করল সেই সময় থেকেই। টেলিভিশনের পর্দায় হঠাৎ উঠল 'ঝড়'। বিজ্ঞাপন এমনও হয়! কন্ডোমের বিজ্ঞাপনে ভারতকে দুলিয়ে দিলেন পূজা বেদী। মানুষের মধ্যে সচেতনাতার বার্তা পৌঁছাতে সেদিন একটুও কুণ্ঠাবোধ হয়নি তাঁর। কুণ্ঠাবোধ নেই আজও। 

সেদিনকার বলিউড ডিভা পূজা, এখন ছেচল্লিশ, কিন্তু তাতে কি! আগের থেকেও বেশি আধুনিক এবং সচেতন তিনি। নিজের মেয়ের সঙ্গে অবলীলায় আলোচনা করেন যৌনতা নিয়ে। কন্ডোম নিয়ে সারা জাগানো বিজ্ঞাপনের মডেল এখন আরও বেশি করে সচেতকের ভূমিকায়। ভারতে সেক্স এডুকেশন কতটা দরকার, কেন দরকার এনিয়ে তর্ক বিতর্ক যাই থাকুক পূজা তাঁর মেয়েকে 'সেক্স এডুকেশনে' লেটার মার্ক পাইয়েই ছাড়বেন। কথায় আছে 'অল্প বিদ্যা ভয়ংকরী', সেই প্রবাদ বাক্য অনুসরণ করিয়েই পূজা তাঁর মেয়ে আলিয়ার কাছে তুলে ধরেছেন যৌন জীবনের আবশ্যক তথ্য। যা কোনও ভাবেই ইগনোর করা যাবে না। দেখুন ভিডিও-

.