১১ মাসে ৪৭ কেজি ওজন কমালেন এই যুবক, জানেন কীভাবে?

নাম শ্রাবণ কুমার। বয়স ২৫ বছর। পেশায় একজন ফিটনেস ট্রেনার। এক সময় এই ব্যক্তির সর্বোচ্চ ওজন ছিল ১২১ কেজি। কিন্তু মাত্র ১১ মাসের চেষ্টায় ৪৭ কেজি ওজন কমিয়েছেন। এখন শ্রাবণের ওজন ৭৪ কেজি। কীভাবে এই কঠিন কাজ সম্ভব করলেন শ্রাবণ?

Jhumur Das | Updated: Apr 1, 2018, 04:08 PM IST
১১ মাসে ৪৭ কেজি ওজন কমালেন এই যুবক, জানেন কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: নাম শ্রাবণ কুমার। বয়স ২৫ বছর। পেশায় একজন ফিটনেস ট্রেনার। এক সময় এই ব্যক্তির সর্বোচ্চ ওজন ছিল ১২১ কেজি। কিন্তু মাত্র ১১ মাসের চেষ্টায় ৪৭ কেজি ওজন কমিয়েছেন। এখন শ্রাবণের ওজন ৭৪ কেজি। কীভাবে এই কঠিন কাজ সম্ভব করলেন শ্রাবণ?

আরও পড়ুন : শরীর সুস্থ রাখতে গরমে যে পানীয়গুলো অবশ্যই খাবেন

ওজন কমানোর প্রসঙ্গে শ্রাবণ কুমার জানিয়েছেন, অস্বাভাবিক ওজন বেড়ে যাওয়ার ফলে হাতের বাইরে চলে যাচ্ছিল আমার স্বাস্থ্য। একটা সময় নিজেই নিজের কাছে প্রতিজ্ঞা করেন, এই বেড়ে যাওয়া অতিরিক্ত ওজন কমিয়েই ছাড়বেন তিনি। যেমন কথা তেমন কাজ। লেগে পড়েন নতুন রুটিংয়ে।

শ্রাবণ কুমার জানিয়েছেন, তাঁর দিন শুরু হত ৭টি সেদ্ধ ডিম কিংবা ১৫০ গ্রাম পনীর এবং তার সঙ্গে ১০০ গ্রাম ব্রকলি, গাজর আর ৫০ গ্রাম বাঁধাকপি দিয়ে। দুপুরে তাঁর খাবারের তালিকায় ছিল ২৫০ গ্রাম চিকেন কিংবা ১৫০ গ্রাম পনীর তার সঙ্গে ১০০ গ্রামের এক টুকরো মাখন এবং শশার স্যালাড। রাতে তিনি খেয়েছেন ২৫০ গ্রাম চিকেন বা ২০০ গ্রাম পনীর। এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে দুধ অথবা দই। ব্যস, এই ছিল তাঁর ১১ মাসের খাবারের রুটিং। এর সঙ্গেই ছিল সঠিক নিয়ম মেনে শরীরচর্চা। আর এতেই ১২১ কেজি থেকে ওজন কমে ৭৪ কেজিতে চলে আসে শ্রাবণ কুমারের।

আরও পড়ুন : মাত্র ১৫ দিনে পেটের মেদ কমিয়ে দিতে পারে রোজের এই মশলা