আমিশের শিবা ট্রিলোজি পাড়ি দিল হলিউড

Last Updated: Monday, January 20, 2014 - 15:11

আমিশ ত্রিপাঠির শিব ট্রিলোজির জনপ্রিয়তায় যোগ হল নয়া পালক। তাঁর দেশ কাঁপানো ট্রিলজি জন্য ইতিমধ্যেই ভারতীয় প্রকাশকের সঙ্গে ১ মিলিয়ন ডলারের চুক্তি করে চমকে দিয়েছিলেন তিনি। এবার তাঁর তিনটি বিখ্যাত বই `দ্য ইমমরটালস অফ মেলুহা`- এর স্বত্ব কিনে নিলেন এক মার্কিনি প্রযোজক। হলিউডে শিব কীর্তির ঝলক এখন সময়ের অপেক্ষায়।

এর আগে বলিউডের তারকা পরিচালক করণ জোহার একই বইয়ের হিন্দির স্বত্ব কিনে নিয়েছিলেন। এবার তার ইংরেজি স্বত্ব পাড়ি দিল মার্কিন দেশ। আমিশ ত্রিপাঠি নিজেই জানিয়েছেন ``আমার প্রথম বইটির জন্য আমি এক আমেরিকান প্রযোজনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। তাঁর সঙ্গে আমার অনান্য বই গুলি নিয়েও কথা হয়েছে।`` তবে মার্কিনি ওই প্রযোজকের নাম এখনই প্রকাশ করে রাজি হননি ভারতের সাহিত্য জগতের নয়া সেনসেশন।

২০১০ সালে আমিশের প্রথম বই ``ইমমরটালস অফ মেলুহা`` প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রবল জনপ্রিয়তা পায়। প্রাক্তন এই ব্যাঙ্কারের শিবা ট্রিলোজির বাকি দুটি বই ``দ্য সিক্রেট অফ দ্য নাগাস`` (২০১১) ও `দ্য ওথ অফ বায়ুপুত্রাস`- লেখক হিসাবে আমিশের জনপ্রিয়তাকে আরও চারগুণ বাড়িয়ে দেয়। ভারতীয় সাহিত্যে পৌরণিক কাহিনীকে নতুন রূপ দিয়ে আধা রূপকথা আধা আধ্যাত্মিক আধুনিক ও অন্যরকম এক ঘরানার জন্ম হয়েছে আমিশের কলমের সঙ্গে।

আমিশ জানিয়েছেন ইতিমধ্যেই তিনি তাঁর চতুর্থ বইটি লিখতে শুরু করে দিয়েছেন। এই বইটি শিবা ট্রিলজির অংশ না হলেও এবারও পৌরাণিক ঘটনাবলীর হাত ছাড়ছেন না আমিশ।



First Published: Monday, January 20, 2014 - 15:09


comments powered by Disqus