বিত্তশালী মহিলারা যৌনজীবন নিয়ে বেশি সন্তুষ্ট থাকেন, বলছে সমীক্ষা

Last Updated: Thursday, January 16, 2014 - 20:05

অর্থনৈতিকভাবে স্বাবলম্বী এবং বিত্তশালী মহিলারা যৌন জীবন নিয়ে তুলনামূলক বেশি সন্তুষ্ট থাকেন। যৌনজীবনের সঙ্গে আর্থসামাজিক অবস্থার সম্পর্ক ব্যাখা করতে গিয়ে এমনটাই দাবি করেছেন বার্সেলোনা পাবলিক হেলথ এজেন্সির গবেষকরা। ২০০৯ সাল থেকে এই সংস্থাটি যৌনসম্পর্কের উপর বিভিন্ন আর্থসামাজিক কারণগুলির প্রভাব নিয়ে গবেষণা করেছে এই সংস্থাটি। চালিয়েছে সমীক্ষা।

এই সমীক্ষা করতে গিয়ে ৯,৮৫০ জন স্পেনীয়র সাক্ষাৎকার নিয়েছে। ৯০% নারী-পুরুষ জানিয়েছেন যৌনজীবন নিয়ে তাঁরা যথেষ্ট সন্তুষ্ট। ৯৫% জানিয়েছেন চলতি বছরের তুলনায় আগের বছর গুলিতে তারা যৌন জীবন নিয়ে বেশি সুখী ছিলেন।

স্থায়ী সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌনমিলন বেশি তৃপ্তিদায়ক বলে জানিয়েছেন ৯৬.৫% মানুষ। ৮৪% অবশ্য ক্যাসুয়াল পার্টনারের পক্ষে সায় দিয়েছেন।

আর্থসামাজিক ক্ষেত্রে পিছিয়ে পরা মানুষ বিশেষত মহিলারা তাঁদের যৌন জীবন নিয়ে তুলনামূলক কম সন্তুষ্ট থাকেন। এমনটাই দাবি করেছেন দোলোরেস রুজ, এই গবেষণার মূল উদ্যোক্তা।

নিম্নবিত্ত মানুষেরা তাঁদের আর্থসামাজিক অবস্থার জন্য একদিকে যেমন যৌনজীবন নিয়ে সন্তুষ্ট কম থাকে অন্যদিকে অসুরক্ষিত যৌন সম্পর্কেও জড়িয়ে পড়েন দ্রুত। শুধু তাই নয় নিম্নমধ্যবিত্ত মহিলারা যৌন হেনস্থার শিকারও হন অনেক বেশি। বেশিরভাগ নিম্নবিত্ত মহিলারাই জানিয়েছেন প্রথম যৌন সম্পর্কের অভিজ্ঞতা তাঁদের ইচ্ছার বিরুদ্ধে হয়েছে।



First Published: Thursday, January 16, 2014 - 20:05


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja