সুকমার জঙ্গলে মাওবাদী হামলায় নিহত ২০ জন সিএরপিএফ জওয়ান

ভোটের মুখে ফের মাওবাদী হামলা ছত্তিসগড়ে। সুকমার, জিরমঘাঁটি এলাকায় সিআরপিএফের একটি দলের ওপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। হামলায় প্রাণ হারিয়েছেন ১৫জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর খবর মিলেছে। ৫ জেলা পুলিসের কর্মীও নিহত হয়েছেন এই হামলায়।

Updated By: Mar 11, 2014, 03:56 PM IST

ভোটের আগে বড়সড় মাওবাদী নাশকতা ছত্তিশগড়ে। সুকমার, জিরমঘাঁটি এলাকার তোঙ্গপুর গ্রামে সিআরপিএফের একটি দলের ওপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। হামলায় ১৫জন সিআরপিএফ জওয়ান ও ৫ জেলা পুলিসের কর্মী সহ মোট ২০ জনের মৃত্যু হয়েছে।

সকাল দশটা নাগাদ টোমপাল থানা থেকে ৮০ জন সিআরপিএফ জওয়ানের একটি দল টহলদারিতে বেরোয়। কিছুদূর এগোনোর পরেই তাঁদের ওপর হামলা চালায় মাওবাদীরা। ছত্তিশগড়ের অ্যাডিশানাল ডায়প্রেক্টর জেনারেল মুকেশ গুপ্তা স্বীকার করেছেন সেন্ট্রাল পুলিস ফোর্স অর্থাৎসি আর পি এফ এর ১৫ থেকে ২০ জাওয়ানের মৃত্যু হয়েছে। তিনি বলেন, "৪৪ জন জওয়ান তোঙ্গপাল জঙ্গল থেকে বেরিয়ে আসতে সফল হয়েছে। বাকিদের হামলায় প্রাণ গিয়েছে।"

স্থানীয় পুলিস জানিয়েছে, ৬০ থেকে ৭০ জন মাওবাদীর একটি দল ৮০ জন জওয়ানের ওপর হামলা চালায়। প্রাথমিক ভাবে অনুমান প্রথমে আইইডি বিস্ফোরণ হয়। তারপর নিরাপত্তা বাহিনীর ওপর গুলিও চালানো হয়। ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছেন। দিল্লি যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন মুখ্যমন্ত্রী। ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে। মোবাইল নেটওয়ার্ক না থাকায় যোগাযোগ করতে অসুবিধা হচ্ছে বলে প্রাশাসনের তরফে জানানো হয়েছে।

লোকসভা ভোটের আগে ছত্তিসগড়ে মাওবাদী হামলা হতে পারে বলে আগেই সতর্ক করেছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। গত বছরের ২৪ মে এই এলাকাতেই কংগ্রেস কনভয়ে মাওবাদী হামলায় মহেন্দ্র কর্মা, বিদ্যাচরণ শুক্লা সহ ছত্তিসগড়ের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কংগ্রেস নেতার মৃত্যু হয়েছিল। গত সপ্তাহেই দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় মৃত্যু হয়েছে ছয় সিআরপিএফ জওয়ানের।

ভিডিও: জি নিউজ

.