১৭ই জুলাই রাষ্ট্রপতি নির্বাচন, ঘোষণা জৈদির

আজ রাষ্ট্রপতি নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করলেন মুখ্যনির্বাচন কমিশনার নাসিম জৈদি। প্রণব মুখোপাধ্যায়ের উত্তরসুরি খোঁজার এই পদ্ধতিতে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ধার্য হয়েছে ২৮ শে জুন আর যদি শেষ পর্যন্ত নির্বাচনের প্রয়োজন হয়, তাহলে তা অনুষ্ঠীত হবে ১৭ই জুলাই। আর ভোট গণনার দিন হিসাবে চূড়ান্ত হয়েছে ২০ শে জুলাই। উল্লেখ্য, আগামী ২৪শে জুলাই হতে চলেছে রাইসিনা হিলসে প্রণববাবুর শেষ কর্মদিবস।

Updated By: Jun 7, 2017, 06:17 PM IST
১৭ই জুলাই রাষ্ট্রপতি নির্বাচন, ঘোষণা জৈদির

ওয়েব ডেস্ক: আজ রাষ্ট্রপতি নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করলেন মুখ্যনির্বাচন কমিশনার নাসিম জৈদি। প্রণব মুখোপাধ্যায়ের উত্তরসুরি খোঁজার এই পদ্ধতিতে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ধার্য হয়েছে ২৮ শে জুন আর যদি শেষ পর্যন্ত নির্বাচনের প্রয়োজন হয়, তাহলে তা অনুষ্ঠীত হবে ১৭ই জুলাই। আর ভোট গণনার দিন হিসাবে চূড়ান্ত হয়েছে ২০ শে জুলাই। উল্লেখ্য, আগামী ২৪শে জুলাই হতে চলেছে রাইসিনা হিলসে প্রণববাবুর শেষ কর্মদিবস।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই কোমড় বাঁধতে শুরু করেছে কংগ্রেসের নেতৃত্বে বিরোধী দলগুলি। সহমতের ভিত্তিতে বিরোধিদের প্রার্থী হিসাবে ইতিমধ্যেই হাওয়ায় ভেসেছে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল তথা প্রাক্তন আমলা তথা গান্ধীজীর নাতি গোপালকৃষ্ণ গান্ধীর নাম। অন্যদিকে, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ এখনও তাদের পক্ষ থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম খোলসা করেনি। যদিও সরকারের তরফ থেকে তাদের পছন্দের প্রার্থীর বিষয়ে বিরোধীদের সঙ্গে আলোচনার ইঙ্গিত দেওয়া হয়েছে। আর এর মধ্যেই প্রকাশ হয়ে গেল দেশের প্রথম নাগরিক নির্বাচনের নির্ঘন্ট যা নিঃসন্দেহে রাজনৈতিক শিবিরকে দীর্ষসূত্রিতার পথ থেকে সরতে বিশেষ চাপ দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। (আরও পড়ুন- কংগ্রেসের সমর্থনে রাজ্যসভায় যাবেন সীতারাম? পলিটব্যুরোর বৈঠকেও কাটল না জট)

.