খারিজ হল আবু সালেমের প্যারোলের আবেদন, ভেস্তে গেল বিয়ের পরিকল্পনা

২০১৫ সালে এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ১৯৯৩ মুম্বই বিস্ফোরণ মামালার এক শুনানিতে লখনউ নিয়ে আসার সময় ট্রেনেতেই বিয়ে সারেন আবু সালেম

Updated By: Apr 21, 2018, 03:38 PM IST
খারিজ হল আবু সালেমের প্যারোলের আবেদন, ভেস্তে গেল বিয়ের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদন: ১৯৯৩ মুম্বই হামলায় অন্যতম অভিযুক্ত আবু সালেমের প্যারোলের আবেদন খারিজ করে দিলেন নভি মুম্বইয়ের পুলিস কমিশনার। বিয়ে করার জন্য প্যারোল মুক্তির আবেদন জানিয়েছিলেন আবু সালেম। টাডা আদালতে রেজিস্ট্রি বিয়ে করার জন্য আবেদন জানান তিনি। সেই আর্জিও খারিজ হয়ে গিয়েছে। ২০১৭ সালে সেপ্টেম্বরে আবু সালেমকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২ লক্ষ টাকা জরিমানা করে  আদালত।

আরও পড়ুন- বর্জ্যে বজ্রআঁটুনি বেজিংয়ের, কপালে ভাঁজ পড়েছে ব্রিটেন-আমেরিকার

২০১৫ সালে এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ১৯৯৩ মুম্বই বিস্ফোরণ মামালার এক শুনানিতে লখনউ নিয়ে আসার সময় ট্রেনেতেই বিয়ে সারেন আবু সালেম।ওই সংবাদমাধ্যমের দাবি, সে সময় ফোনে এক মহিলাকে বিয়ে করেন তিনি। রেজিস্ট্রির জন্য প্যারোলে মুক্তির একাধিক বার আবেদন করলেও খারিজ করে দেয় মুম্বই আদালত।

আরও পড়ুন- পরমাণু অস্ত্র পরীক্ষার পথে আর হাঁটবেন না কিম

১৯৯৩ সালে মুম্বই শহরে ধারাবাহিক বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত আবু সালেম ওরফে আব্দুল সালেম আনসারি। গুজরাত থেকে মুম্বইয়ে অস্ত্র সরবরাহ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে । ওই বছর মার্চে পরপর ১২টি বিস্ফোরণ কেঁপে ওঠে মুম্বই শহরের একাধিক এলাকা। মৃত্যু হয় ২৫৭ জনের। আহত হয়েছিলেন সাতশোর বেশি।

আরও পড়ুন- কাঠমান্ডুর বিমানবন্দরে ওড়ার মুহূর্তে পিছলে গেল বিমান

.