উমর খালিদের ওপর হামলা চালিয়েছি আমরাই, ভিডিয়ো মেসেজে দায় নিল ২ যুবক

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপর হামলার দায় নিলেন ২ যুবক। একটি ফেসবুকে ভিডিয়ো মেসেজ এমনটা দাবি করেছেন তাঁরা। আততায়ীদের দাবি, স্বাধীনতা দিবসের আগে দেশবাসীকে উপহার দিতে উমর খালিদের ওপর হামলা চালানো হয়েছিল। 

Updated By: Aug 16, 2018, 05:32 PM IST
উমর খালিদের ওপর হামলা চালিয়েছি আমরাই, ভিডিয়ো মেসেজে দায় নিল ২ যুবক

নিজস্ব প্রতিবেদন: জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের ওপর হামলার দায় নিলেন ২ যুবক। একটি ফেসবুকে ভিডিয়ো মেসেজ এমনটা দাবি করেছেন তাঁরা। আততায়ীদের দাবি, স্বাধীনতা দিবসের আগে দেশবাসীকে উপহার দিতে উমর খালিদের ওপর হামলা চালানো হয়েছিল। 

গত সোমবার দিল্লির কনসটিটিউশন ক্লাবের সামনে উমর খালিদকে লক্ষ্য করে গুলি চালায় এক আততায়ী। গুলি যদিও খালিদের গায়ে লাগেনি। এর পর গুলি চালাতে চালাতে পালায় ওই যুবক। সেই সময় হাত থেকে ফসকে পড়ে যায় তাঁর বন্দুকটি। এই ঘটনায় দেশ জুড়ে শোরগোল পড়ে, স্বাধীনতা দিবসের আগে সংসদ ভবন থেকে ঢিলছোঁড়া দূরত্বে এমন ঘটনায় নিরাপত্তা বেষ্টনীর কার্যকারিতা নিয়েও প্রশ্ন উঠে যায়। 

 

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুসারে, ফেসবুকে প্রকাশিত ৪ মিনিটের ওই ভিডিয়োয় নিজেদের সর্বেশ শাহপুর ও নবীন দালাল বলে দাবি করেছে। ভিডিয়োয় এক ব্যক্তিকে জাতীয় পতাকা হাতে দেখা গিয়েছে। দুজনের দাবি, খালিদের ওপর হামলা করে ১৫ অগাস্টের আগে দেশবাসীকে উপহার দিতে চেয়েছিলেন তাঁরা। 

বাজপেয়ী যখন ফোন করেছিলেন শ্মশানে ছিলেন মোদী

শাহপুর  ও দালালের দাবি, হামলা তারাই চালিয়েছে। তাই পুলিস যেন তদন্তের নামে অন্যদের হেনস্থা না করে। হামলাকারীরা জানিয়েছে, ১৭ অগাস্ট, শুক্রবার বিপ্লবী করতার সিং সরাভার বাড়ির সামনে আত্মসমর্পণ করবে তারা। 

ওদিকে দিল্লি পুলিসের স্পেশ্যাল ব্রাঞ্চের তরফে জানানো হয়েছে, দাবির সত্যতা প্রমাণিত হলে গ্রেফতার করা হবে ভিডিয়োয় দেখা যাওয়া ২ যুবককে। সোমবার থেকেই এদের খোঁজ চালাচ্ছে পুলিস। পুলিসের অনুমান, পঞ্জাব বা হরিয়ানার কোথাও রেকর্ড করা হয়েছে ভিডিওটি।  

.