স্পেকট্রাম কাণ্ডে অভিযুক্ত ৫ কর্পোরেট কর্তার জামিন

স্পেকট্রাম কাণ্ডে পাঁচ কর্পোরেট কর্তার জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। সঞ্জয় চন্দ্রা, বিনোদ গোয়েঙ্কা, গৌতম দোশী, সুরেন্দ্র পিপারা এবং হরি নায়ারের জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। এদের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং প্রতারণার অভিযোগ ছিল।

Updated By: Nov 23, 2011, 10:11 AM IST

স্পেকট্রাম কাণ্ডে অভিযুক্ত পাঁচ কর্পোরেট কর্তার জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতে জামিন পাওয়া সঞ্জয় চন্দ্রা, বিনোদ গোয়েঙ্কা, গৌতম দোশী, সুরেন্দ্র পিপারা এবং হরি নায়ার বিগত আট মাস ধরে তিহার জেলে বন্দি রয়েছেন । এঁদের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং প্রতারণার অভিযোগ ছিল।
এর আগে পাটিয়ালা আদালতে এঁদের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। দিল্লি হাইকোর্টেও নামঞ্জুর হয়ে যায় জামিন। সিবিআইয়ের বক্তব্য ছিল, জামিন পেলে মামলায় প্রভাব বিস্তার করতে পারেন পাঁচ কর্পোরেট কর্তা। এর পর সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেন পাঁচ অভিযুক্ত। তাঁদের বক্তব্য ছিল, স্পেকট্রাম কাণ্ডে চার্জশিট তৈরির কাজ প্রায় শেষ। বিচারপর্বও শুরু হয়ে গিয়েছে গত ১১ নভেম্বর থেকে। এই পরিস্থিতিতে জামিনের পক্ষে সওয়াল করেন অভিযুক্তদের আইনজীবী।
শেষ পর্যন্ত পাঁচ লক্ষ টাকার ব্যক্তিগত জামিন মঞ্জুর হয় ইউনিটেক ওয়্যারলেসের প্রধান সঞ্জয় চন্দ্রা, সোয়ান টেলিকমের অন্যতম অংশীদার বিনোদ গোয়েঙ্কা এবং অনিল আম্বানির মালাকানাধীন রিলায়্যান্স টেলিকমের তিন শীর্ষকর্তা গৌতম দোশী, সুরেন্দ্র পিপারা এবং হরি নায়ারের। তবে, মামলার প্রয়োজনে সিবিআইয়ের সঙ্গে প্রয়োজন মতো যোগাযোগ রাখতে হবে এই পাঁচ কর্পোরেট কর্তাকে।
আজও এই পাঁচজনের জামিনের বিরোধিতা করেছিল সিবিআই। কিন্তু বিচারপতি জি এস সিংভি এবং এইচ এল দত্তাকে নিয়ে গঠিত শীর্ষ আদালতের বেঞ্চ সেই আপত্তি নাকচ করে। সুপ্রিম কোর্টের এদিনের রায়ের ফলে করুণানিধি কন্যা কানিমোঝির জামিন পাওয়ার সম্ভাবনা উজ্বল হল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.