গোরক্ষপুরে শিশু মৃত্যু বেড়ে ৬৩, গাফিলতির অভিযোগে বরখাস্ত হাসপাতাল সুপার

Last Updated: Saturday, August 12, 2017 - 16:11
গোরক্ষপুরে শিশু মৃত্যু বেড়ে ৬৩, গাফিলতির অভিযোগে বরখাস্ত হাসপাতাল সুপার

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাবা রাঘব দাস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৫ দিনে ৬৩ শিশুর মৃত্যু। আর তাতেই নড়েচড়ে বসেছে সরকার। তরল অক্সিজেন সাপ্লাইয়ের অভাবেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে দাবি উত্তরপ্রদেশ সরকারের। যদিও, সেখানে গত কয়েকদিনে ভর্তি হওয়া শিশুদের অধিকাংশই এনফ্যালাইটিসে আক্রান্ত।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে সরকার ও অক্সিজেন সরবরাহ সংস্থার মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন। হাসপাতালের অভিযোগ, বিল বাকি থাকার জন্য আগে থেকে না জানিয়েই গত কয়েকদিন ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ করে দিয়েছিন সংস্থাটি।  আর তার জেরেই এই সমস্যা দেখা দেয়। যদিও, ১০ তারিখ থেকে পরিস্থিতি খারাপের দিকে গড়াতে শুরু করলে শুক্রবার গভীর রাতে ৩০০টি সিলিন্ডার পাঠায় সংস্থাটি। এদিকে সংস্থার তরফে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করা হয়েছেওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাবা রাঘব দাস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৫ দিনে ৬৩ শিশুর মৃত্যু। আর তাতেই নড়েচড়ে বসেছে সরকার। তরল অক্সিজেন সাপ্লাইয়ের অভাবেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে দাবি উত্তরপ্রদেশ সরকারের। যদিও, সেখানে গত কয়েকদিনে ভর্তি হওয়া শিশুদের অধিকাংশই এনফ্যালাইটিসে আক্রান্ত।

আরও পড়ুন- অক্সিজেনের অভাবে উত্তরপ্রদেশের গোরক্ষপুর হাসপাতালে মৃত্যু ৩০ শিশুর

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে সরকার ও অক্সিজেন সরবরাহ সংস্থার মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন। হাসপাতালের অভিযোগ, বিল বাকি থাকার জন্য আগে থেকে না জানিয়েই গত কয়েকদিন ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ করে দিয়েছিন সংস্থাটি।  আর তার জেরেই এই সমস্যা দেখা দেয়। যদিও, ১০ তারিখ থেকে পরিস্থিতি খারাপের দিকে গড়াতে শুরু করলে শুক্রবার গভীর রাতে ৩০০টি সিলিন্ডার পাঠায় সংস্থাটি। এদিকে, সংস্থার তরফে তাদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করা হয়েছে।

হাসপাতাল ও অক্সিজেন সরবরাহকারী সংস্থার মধ্যে টানাপোড়েন মাঝে এবার পরিস্থিতি সামলাতে নামল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ও উত্তরপ্রদেশ সরকার।  ইতিমধ্যেই হাসপাতালে সুপারকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর নির্দেশেই বিষয়টি খতিয়ে দেখতে আজ সকালে গোরক্ষপুরে পৌঁছেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী অনুপ্রিয়া প্যাটেল। দু'একদিনের মধ্যে প্রধানমন্ত্রীও সেখানে যাবেন বলে জানানো হয়েছে।



First Published: Saturday, August 12, 2017 - 16:10
comments powered by Disqus