নরেন্দ্র মোদীর গুজরাত মডেল মিথ্যা, মোদীগড়ে হুংকার কেজরিওয়ালের

Last Updated: Sunday, March 9, 2014 - 13:01

নরেন্দ্র মোদী মিথ্যাবাদী। গুজরাটের মাটিতে দাঁড়িয়েই এই মন্তব্য করলেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। মোদী সরকার গুজরাটে যে কাজ করেছে, ৪৯ দিনে তার সরকার অনেক বেশি করেছে বলে দাবি কেজরিওয়ালের। শনিবারও আপ প্রধানের সভা ঘিরে উত্তেজনা ছড়ায়। বিজেপি কর্মী, সমর্থকরা তাঁর মিছিলে ঢিল ছোড়ে। গুজরাটে এই নিয়ে তিনদিনে চার বার আক্রান্ত হলেন আপ নেতারা।

মোদীর উন্নয়নের মডেলকে চ্যালেঞ্জ জানাতেই গুজরাত সফরে গিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। চারদিনের সফরের প্রথম দিনেই গুজরাটের মাটিতে তার রাজনৈতিক ধাক্কা খায়। তৃতীয়দিনেও বদলাল না ছবিটা। শনিবারও আপ প্রধানের মিছিল লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে বিজেপির কর্মী-সমর্থকরা।

এতে অবশ্য এতটুকু পিছু হটেননি কেজরিওয়াল। উপরন্তু আক্রমণের ধার আরও বাড়িয়ে কেজরিওয়ালের পাল্টা আক্রমণ নরেন্দ্র মোদী মিথ্যাবাদী। কেজরিওয়াল বলেন উন্নয়ন নিয়ে মোদী দাবি ভিত্তিহীন। মোদী যদি দাবি করেন গুজরাটের সব কৃষক বিদ্যুত্‍ পান, তা মিথ্যা। এমনকী কৃষিতে গুজরাটের ১১ শতাংশ বৃদ্ধির দাবিকে নস্যাত্‍ করেছেন মোদী। গুজরাট সরকার গরিবের নয়, ধনীর পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন কেজরিওয়াল।

মোদীর রাজ্যে দাড়িয়ে কেন এমন কড়া আক্রমণ করছেন কেজরিওয়াল? একাংশের মতে গুজরাটে আপের জনভিত্তি দুর্বল এটা জানেন কেজরিওয়ালও।কিন্তু বিরোধিতার সুর চড়িয়েই ধীরে ধীরে গোবলয়ে পা রাখতে চাইছেন আপ সুপ্রিমো।



First Published: Sunday, March 9, 2014 - 11:43


comments powered by Disqus