ধর্না তুলে আপ ন্যাশনাল কাউন্সিলে যোগ দিলেন যোগেন্দ্র যাদব

প্রশান্ত ভূষণ এবং যোগেন্দ্র যাদবের শিবিরের সঙ্গে কি দূরত্ব মিটবে অরবিন্দ কেজরিওয়ালদের? নাকি দল থেকে তাড়িয়ে দেওয়া হবে কেজরিওয়াল বিরোধীদের? এই দুটি প্রশ্নের উত্তর মিলতে পারে আজ আম আদমি পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠকে।

Updated By: Mar 28, 2015, 12:10 PM IST
ধর্না তুলে আপ ন্যাশনাল কাউন্সিলে যোগ দিলেন যোগেন্দ্র যাদব

ওয়েব ডেস্ক: প্রশান্ত ভূষণ এবং যোগেন্দ্র যাদবের শিবিরের সঙ্গে কি দূরত্ব মিটবে অরবিন্দ কেজরিওয়ালদের? নাকি দল থেকে তাড়িয়ে দেওয়া হবে কেজরিওয়াল বিরোধীদের? এই দুটি প্রশ্নের উত্তর মিলতে পারে আজ আম আদমি পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠকে। গতকালই প্রাথমিক বৈঠক সেরে ফেলেছেন জাতীয় কর্মসমিতির নেতারা। সেই বৈঠকেই স্থির হয়ে গিয়েছে আজকের আলোচ্যসূচি। তবে মুখে আপ নেতারা৭ দফা আলোচ্যসূচির কথা বললেও দিল্লির রাজনৈতিক মহলে জোর জল্পনা, জাতীয় কর্মসমিতির বৈঠকে দুই বিক্ষুব্ধ নেতা ও তাঁদের অনুগামীদের বহিষ্কার করা হবে। এদিকে কর্মসমিতির বৈঠকের আগে গতকাল দুপক্ষের শান্তি বৈঠকটি ভেস্তে যেতেই, প্রকাশ্যে সরব হয়েছিলেন দুজনে। গতকালই জি মিডিয়ার হাতে আসে অরবিন্দ কেজরিওয়ালের বিস্ফোরক অডিও টেপ। গত ২২ মার্চ দলেরই এক নেতা উমেশ সিংয়ের সঙ্গে কথোপকথন রয়েছে এক্সক্লুসিভ এই অডিও টেপে।  ৬৭ জন বিধায়ককে নিয়ে বেরিয়ে যাওয়া থেকে নতুন দল গড়া। সব হুমকিই শোনা গিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীর গলায়।

এদিন মিটিংয়ে যোগ দেওয়ার আগে আপ কার্যালয়ের সামনে ধর্নায় বসেন যোগেন্দ্র যাদব। পাল্টা শ্লোগানে বিক্ষোভ দেখান  যোগেন্দ্র যাদবের বিরোধী পক্ষও। দলের কর্মী সমর্থকদের বিক্ষোভ দেখে ক্ষুব্ধ আপ নেতা যোগেন্দ্র যাদব। তিনি বলেন, " দলের কর্মিরা আমার বিরুদ্ধে শ্লোগান তুলবে, এমন দিন আসবে কখনও ভাবিনি।" আমার বিরদ্ধে 'গদ্দার', 'মুরদাবাদ' শ্লোগানে আমি মানসিক ভাবে আঘাত পেয়েছি, মন্তব্যযোগেন্দ্র যাদবের।
 দলের ক্ষতি করবে এমন নেতা কর্মীদের দলে রাখা হবে না, মত ভগবন্ত মন।
ইতিমধ্যেই শুরু হয়েছে দলের ন্যাশনাল কাউন্সিল মিটিং। আর কিছুক্ষনের অপেক্ষা। এরপরই জানা যাবে, আপের ভাঙন রোধ করা গেল, না দল ভেঙে নতুন দল তৈরিতে এক ধাপ এগোলেন কেজরি?

.