আত্মপ্রকাশেই সুপারহিট, ৩ ঘণ্টায় ৩০০টি অভিযোগ জমা পড়ল আম আদমি সরকারের দুর্নীতি বিরোধী হেল্পলাইন নাম্বারে

Last Updated: Thursday, January 9, 2014 - 15:48

সুসময় চলছে অরবিন্দ কেজরিওয়াল। আট মাস বয়সের রাজনৈতিক দল নিয়ে দখল করেছেন দিল্লির মসনদ। জল ও বিদ্যুতের প্রতিশ্রুতিও পালন করেছেন। ডুপ্লে ,কাশ্মীর বিতর্ক কোনও কিছুই ছুঁতে পারেনি তাঁর জনপ্রিয়তাকে। কোনও উদ্যোগই ব্যর্থ হচ্ছে না তাঁর। ব্যাটে বল পড়লেই এখন ছক্কা। । দিল্লির সাধারণ মানুষের `আপ`-এর প্রতি ভরসাটা ঠিক কতদূর, আজ তার আরেক বার প্রমাণ পাওয়া গেল। মুখ্যমন্ত্রী গতকাল দুর্নীতি বিরোধী একটি হেল্পলাইন নাম্বারের ঘোষণা করেন। আর আজ সকাল থেকে (০০১) ২৭৩৫৭১১৬৯ এই নম্বরে এই হেল্পলাইন নম্বর চালু হওয়ার তিন ঘণ্টার মধ্যে ৩০০টি অভিযোগ জমা পড়ল। তার সঙ্গে রাজধানীতে দুর্নীতির বহরটাও যে কতখানি সুদূর বিস্তৃত তার প্রমাণ পাওয়া গেল।

গতকাল কেজরিওয়াল একটি সাংবাদিক সম্মেলনে এই হেল্পলাইন নম্বরের কথা ঘোষণা করে জানান দিল্লির `আম আদমি`-রা এখন থেকে রাজ্য সরকারের যেকোনও বিভাগের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সরাসরি ফোন করে জানাতে পারবেন।

``এই সিদ্ধান্ত দিল্লির প্রতিটি মানুষকে দুর্নীতি বিরোধী ইন্সপেক্টর হিসাবে তুলে ধরবে। দুর্নীতিগ্রস্ত মন্ত্রী-আমলাদের মনে ভয় তৈরি করবে।`` মন্তব্য রাজধানীর মুখ্যমন্ত্রীর।

প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা অবধি খোলা থাকবে এই হেল্পলাইন। তবে জনসাধারণের সুবিধার জন্য শীঘ্রই চারটি ডিজিটের হেল্পলাইন নাম্বার চালু করা হবে বলেও আপ সুপ্রিমো জানিয়েছেন।

দুর্নীতির বিরুদ্ধে লড়াই আম আদমি পার্টির রাজনৈতিক পথ চলার মূল অ্যাজেন্ডা ছিল। এই অ্যাজেন্ডার উপর ভর করেই দিল্লির বিধানসভা নির্বাচনে চোখ ধাঁধানো ফলাফল আপ-এর। নির্বাচনের আগে দলীয় ম্যানিফেস্টোতে প্রকাশিত হেল্পলাইন নাম্বারের প্রতিশ্রুতিও পালন করলেন অরবিন্দ কেজরিওয়াল।



First Published: Thursday, January 9, 2014 - 15:48


comments powered by Disqus