খাপের রোষে প্রাণ গেল প্রতিবাদীর

Last Updated: Tuesday, November 27, 2012 - 14:56

প্রতিবাদের খেসারত নিজের প্রাণ দিয়ে দিতে হল উত্তর প্রদেশের বুলন্দশহরের আবদুল হাকিমকে। চলতি বছরের গোড়ার দিকে আমির খানের জনপ্রিয় টেলিভিশন শো `সত্যমেব জয়তে`র সেটে খাপ পঞ্চায়েতের সমালোচনায় মুখ খুলেছিলেন আবদুল। সেই অপরাধে গত ২২ নভেম্বর গুলি করে হত্যা করা হল তাঁকে।
গত বৃহস্পতিবার নিজের অন্ত:সত্ত্বা স্ত্রীকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফিরছিলেন আবদুল। সেইসময় দিনের আলোয় পাঁচ জন আততায়ী গুলি করে তাঁকে। ঘটনার তীব্র করে আবদুলের পরিবারের পাশে দাঁড়িয়েছেন আমির খান। আবদুলের স্ত্রী ও কন্যার নিরাপত্তার জন্য পুলিসের কাছেও আবেদন জানিয়েছেন তিনি। এইমুহূর্তে জয়পুরে রয়েছেন আমির। সেখান থেকেই সাংবাদিকদের জানান, "আমাকে জানানো হয়েছে আবদুল মিরাটে থাকতেন। খবর শোনামাত্রই আমি যেতে চেয়েছিলাম। কিন্তু আমার পূর্বনির্দিষ্ট সূচির কারণে আমি যেতে পারছি না। খুব তাড়াতাড়ি আমি মিরাটে যাব। আবদুলের হত্যাকারীদের শাস্তির জন্য আমি লড়াই চালিয়ে যাব"।
অন্যদিকে স্টার নেটওয়ার্কের এক মুখপাত্র বলেছেন, "আমরা আবদুলের হত্যার তীব্র নিন্দা করছি। সত্যমেব জয়তের শোয়ের ইনটলারেন্স টু লাভ পর্বে আমরা ওঁর সাক্ষাত্কার নিয়েছিলাম। আবদুলের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি। ইনভেস্টিগেশন এজেন্সির কাছেও আমাদের আবেদন আবদুলের হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হোক"।
আমির ও স্টার নেটওয়ার্ক আবদুলের হত্যার নিন্দা করলেও তাঁর পরিবারের অভিমত, `আবদুলকে খুন করা হয়েছে গ্রামের সম্মান রক্ষার্থে`!



First Published: Tuesday, November 27, 2012 - 14:56


comments powered by Disqus