রাজধানীর রাস্তায় অ্যাসিড ছুঁড়ে মারা হল দুই মহিলাকে

Last Updated: Monday, November 18, 2013 - 11:21

ফের দেশের রাজধানীতে নারীর নিরাপত্তা বেআব্রু। দিল্লিতে প্রকাশ্যে দিনের আলোয় ২ মহিলার ওপর অ্যাসিড হামলা চালানো হল৷ বেগমপুরে এক দুষ্কৃতি ওই দুই মহিলার মুখে অ্যাসিড ছুঁড়ে পালায়। অভিযোগ মনোজ নামের এক ব্যক্তি বাইক করে যাওয়ার সময় হঠাত্‍ই অ্যাসিড ছুঁড়ে মারে তাঁর পূর্ব পরিচিত ওই দুই মহিলার মুথে। পরে জানা যায় ওই দুই মহিলার মধ্যে একজনকে বিয়ের প্রস্তাব দেয় মনোজ। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখান করায় অ্যাসিড আক্রমণ করে সে।
গুরুতর জখম অবস্থায় ওই দুই মহিলাকে আম্বেদকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক মহিলার মুখের অর্ধেক অংশ পুড়ে গিয়েছে বলে খবর। পরে ওই দুই মহিলাকে লোকনায়ক জয়প্রকাশ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঘটনার পর থেকেই খোঁজ মিলছে না মনোজের।
প্রসঙ্গত, ক মাস আগেই সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় আ্যাসিডের কাউন্টার সেল বন্ধ করতে । সেই সঙ্গে দেশ জুড়ে মহিলাদের উপরে অ্যাসিড হামলার বাড়বাড়ন্ত রুখতে অ্যাসিড বিক্রির উপরে কড়া নজরদারি বিধি আনতে বলে সুপ্রিম কোর্ট।
অ্যাসিড কেনাবেচায় নজরদারি আনতে বিষ আইন ১৯১৯-এর একটি সংশোধনী খসড়া ইতিমধ্যেই তৈরি করেছে কেন্দ্র। আজ সুপ্রিম কোর্ট ওই খসড়ার ভিত্তিতেই দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে তিন মাসের মধ্যে নতুন বিধি তৈরি করার ব্যাপারে উদ্যোগী হতে বলেছে। কিন্তু আজকের ঘটনা প্রমাণ করল নির্দেশিকায় সার।



First Published: Monday, November 18, 2013 - 11:53
comments powered by Disqus