কংগ্রেসের হাত ধরার বার্তা কমলের, তবে শর্ত একটাই...

দক্ষিণের এই সুপারস্টারের বার্তায় কংগ্রেস কতটা সায় দেবে, তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, তামিলনাড়ুর রাজনীতিতে জোট নিয়ে প্রথমে স্টালিনের সঙ্গেই কথা বলবে  কংগ্রেসের হাইকম্যান্ড

Updated By: Oct 14, 2018, 12:13 PM IST
কংগ্রেসের হাত ধরার বার্তা কমলের, তবে শর্ত একটাই...
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণের রাজনীতিতে এখনও পর্যন্ত ‘কমল’ সে ভাবে না ফোটাতে পারলেও, আগামী লোকসভা নির্বাচনে নিজের জায়গা তৈরি করতে তত্পর সুপারস্টার কমল হাসন। জোট প্রসঙ্গে কংগ্রেসের পাশে থাকারই ইঙ্গিত দিলেন তিনি। তবে, শর্ত রেখেছেন ‘মক্কল নীধি মইয়ম’-র সুপ্রিমো। লোকসভা নির্বাচনে কংগ্রেস যদি ডিএমকে-র সঙ্গে সম্পর্ক ত্যাগ করে, তা হলেই কংগ্রেসের পাশে থাকবে তাঁর দল, এমনই বার্তা দিলেন কমল হাসন। এমনকি তিনি এ-ও নিশ্চিত করেছেন, তাদের এই জোট তামিলনাড়ুর রাজনীতিতে নয়া দিশা দেখাবে।

আরও পড়ুন- দেশে ফিরলেন এম জে আকবর, আজই তাঁকে ইস্তফা দিতে বলবেন মোদী!

দক্ষিণের এই সুপারস্টারের বার্তায় কংগ্রেস কতটা সায় দেবে, তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, তামিলনাড়ুর রাজনীতিতে জোট নিয়ে প্রথমে স্টালিনের সঙ্গেই কথা বলবে  কংগ্রেসের হাইকম্যান্ড। ডিএমকে-র অবস্থান বুঝেই এগোতে চাইছেন রাহুল গান্ধী। করুণানিধির মৃত্যুর পর আপাতত দলের রাশ রয়েছে এমকে স্টালিনের হাতেই। রাজনৈতিক মহলের মতে, এবারে লোকসভা নির্বাচনে করুণানিধিকেই সামনে রেখে দক্ষিণী আবেগকে কাজে লাগাতে চাইবেন স্টালিন। ক্ষমতায় থাকা সূত্রে এআইডিএমকে সরকারের বিরুদ্ধে নানা ক্ষোভ তৈরি হচ্ছে। যার ফায়দা পাবে স্টালিনের দল, এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। পালে হাওয়া যে দলের বেশি থাকবে, সেখানেই সওয়ার হবে কংগ্রেস এমনটাই সূত্রে খবর।

আরও পড়ুন- মদের হোম ডেলিভারি করবে সরকার, বিতর্ক!

উল্লেখ্য, ডিএমকে বিরুদ্ধে এই প্রথম মুখ খুলতে দেখা গেল কমল হাসনকে। কাবেরী ইস্যু নিয়ে ডিএমকের সঙ্গে সম্পর্কে ছেদ পড়ে হাসনের। এ দিন তামিলনাড়ুর প্রধান দুই দল ডিএমকে এবং এআইডিএমকে-কে দুর্নীতিগ্রস্ত বলে কটাক্ষ করেন তিনি। কমলের স্পষ্ট বার্তা, কোনও দুর্নীতিগ্রস্ত দলের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতে চান না। এই দুই দলকে তামিলনাড়ু থেকে উপড়ে ফেলার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। উল্লেখ্য, চলতি বছরে ফেব্রুয়ারিতে নতুন পার্টি তৈরি করে প্রত্যক্ষ রাজনীতিতে আসেন কমল হাসন। প্রথম থেকেই কংগ্রেসের হাত ধরতে মরিয়া প্রচেষ্টা চালিয়েছেন এই দক্ষিণী অভিনেতা। জুনে দিল্লিতে গিয়ে রাহুলের সঙ্গে একপ্রস্থ আলোচনাও সারেন তিনি। তামিলনাড়ুর জোট নিয়ে  সে সময় মুখ না খুললেও, লোকসভা নির্বাচনে তাঁ দলের অবস্থান স্পষ্ট করে রাখলেন কমল হাসন। 

.