আরও এক অভিনেত্রী পা দিচ্ছেন লোকসভায়, আরও দুটো লোকসভা আসন বাড়ল কংগ্রেসের

কর্ণাটকে বিধানসভা নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখল কংগ্রেস। রাজ্যের দুটো লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে জিতল কংগ্রেস। প্রাক্তন প্রধানমন্ত্রী এইডি দেবেগৌড়ার দল জেডিএস-এর শক্ত ঘাঁটিতে দারুণ জয় ছিনিয়ে নিল সোনিয়া গান্ধীর দল। মান্‌ধা ও বেঙ্গালুরু গ্রামীণ এই দুটো কেন্দ্রের লোকসভা উপনির্বাচনে আশাতীত সাফল্য পেল কংগ্রেস। সেই সঙ্গে লোকসভায় যাচ্ছেল চলচ্চিত্র জগতের আরও এক তারকা। তিনি হলেন দক্ষিণের বিখ্যাত অভিনেত্রী রামইয়া।

Updated: Aug 24, 2013, 04:33 PM IST

কর্ণাটকে বিধানসভা নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখল কংগ্রেস। রাজ্যের দুটো লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে জিতল কংগ্রেস। প্রাক্তন প্রধানমন্ত্রী এইডি দেবেগৌড়ার দল জেডিএস-এর শক্ত ঘাঁটিতে দারুণ জয় ছিনিয়ে নিল সোনিয়া গান্ধীর দল। মান্‌ধা ও বেঙ্গালুরু গ্রামীণ এই দুটো কেন্দ্রের লোকসভা উপনির্বাচনে আশাতীত সাফল্য পেল কংগ্রেস। সেই সঙ্গে লোকসভায় যাচ্ছেন চলচ্চিত্র জগতের আরও এক তারকা। তিনি হলেন দক্ষিণের বিখ্যাত অভিনেত্রী রামইয়া।
মান্‌ধা লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসাবে জিতলেন কানাডা, তামিল ভাষার জনপ্রিয় অভিনেত্রী রামইয়া। সিনেমার জগত থেকে রাজনীতিতে যোগ দিয়েই বড় সাফল্য পেলেন রামাইয়া। দক্ষিণের সুন্দরী এই অভিনেত্রী জিতলেন নিকটতম প্রতিদ্বন্দ্বী জেডিইউ প্রার্থী সি এস পুট্টারাজুর বিরুদ্ধে ৬৭,৬১১ ভোটে।
অন্যদিকে, বেঙ্গালুরু গ্রামীণ লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হারালেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী জেডিইউ-এর অনিথা কুমারস্বামীর বিরুদ্ধে। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ডিকে সুরেশ জিতলেন ১ লক্ষ ৩৭ হাজার ভোটে। এই কেন্দ্রে পরাজিত প্রার্থী ২০০৬ সালে কর্নাটকের মুখ্যমন্ত্রী এইডি কুমারস্বামীর স্ত্রী।
সব মিলিয়ে লোকসভায় কংগ্রেসের সাংসদ গিয়ে দাঁড়াল ২০৮। চলতি সপ্তাহে কর্নাটকে কংগ্রেসের নতুন সরকার ১০০ দিন পূর্ণ করল। দুটো লোকসভা কেন্দ্রের উপনির্বাচন জিতে কংগ্রেসের সেই হাসি বজায় থাকল। দক্ষিণের প্রথম ঘাঁটি গাড়া রাজ্য নিয়ে আরও চাপে পড়ে গেল বিজেপি।