রাজ্য সরকারের হয়ে সারদা মামলা লড়ছেন সিব্বল, সরে দাঁড়ানোর আর্জি লোকদেখানো, ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেস

Updated By: Jan 23, 2015, 09:08 AM IST
রাজ্য সরকারের হয়ে সারদা মামলা লড়ছেন সিব্বল, সরে দাঁড়ানোর আর্জি লোকদেখানো, ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেস

নিজের জায়গায় অনড় রইলেন কপিল সিব্বল। জানিয়েছেন, শীর্ষ আদালতে রাজ্যের হয়ে সারদা মামলা তিনি লড়বেন। সিব্বলের সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রদেশ নেতৃত্ব। অধীর চোধুরীর ঘোষণা, ভবিষ্যতে প্রদেশ কংগ্রেসের রাজনৈতিক অনুষ্ঠানে আর আমন্ত্রণ জানানো হবে না কপিল সিব্বলকে।

সারদাকাণ্ডে সিবিআইয়ের ভূমিকার বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য। সেই মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী ও প্রথম সারির কংগ্রেস নেতা কপিল সিব্বল। এই খবর জানাজানি হওয়ার পরেই সিব্বলের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। সিব্বলকে মামলা থেকে সরে দাঁড়ানোর আর্জি জানায় AICC। বৃহস্পতিবার দিল্লিতে আহমেদ প্যাটেলের সঙ্গে বৈঠকও করেন প্রদীপ ভট্টাচার্য ও আবদুল মান্নান। কিন্তু শেষ পর্যন্ত নিজের অবস্থানেই অনড় রইলেন সিব্বল।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কংগ্রেস নেতৃত্বের আর্জির পরেও সিব্বল মামলা থেকে সরে না দাঁড়ানোয় একটা বিষয় স্পষ্ট। সিব্বলকে সরে দাঁড়ানোর আর্জি অনেকটাই লোক দেখানো। আসলে ভেতরে ভেতরে তাঁকে মামলা লড়ার অনুমতিই দিয়েছে কংগ্রেস হাইকমান্ড। রাজনৈতিক মহলের অনুমান, গোটা ঘটনায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এখন দুকূল বাঁচানোর চেষ্টা করছে।

 

.