জমি সমস্যায় বিপর্যস্ত রাজ্যের রেল প্রকল্প, দাবি অধীরের

জমি সমস্যায় বিপর্যস্ত রাজ্যের রেল প্রকল্প, দাবি অধীরের

জমি সমস্যায় বিপর্যস্ত রাজ্যের রেল প্রকল্প, দাবি অধীরেরজমি সমস্যার জেরে প্রশ্নের মুখে রেলের একাধিক প্রকল্প। রবিবার দক্ষিণেশ্বরে রেলের এক অনুষ্ঠানে গিয়ে এমনই আশঙ্কার কথা জানালেন রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী। রেলের প্রকল্পগুলি রূপায়ণে রাজ্য সরকারের আরও সহযোগিতা প্রয়োজন বলে জানিয়েছেন রেল প্রতিমন্ত্রী। রাজ্যে জমি সমস্যার জেরে আটকে একাধিক রেল প্রকল্প। এই সমস্ত প্রকল্পগুলি দ্রুত রূপায়ণে রেল সচেষ্ট থাকলেও রাজ্য যথাযথ সহযোগিতা করছে না বলে অভিযোগ কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরীর।

জমি সমস্যা মিটে গেলে রেলের প্রকল্পগুলির দ্রুত বাস্তবায়ন সম্ভব বলে জানিয়েছেন অধীর চৌধুরী।

দমদম থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো সম্প্রসারণে জমি সমস্যা হতে পারে বলে আশঙ্কা রেল প্রতিমন্ত্রীর। সে ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে কিনা, তা নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি।

প্রকল্প রূপায়ণে রেল সচেষ্ট। কিন্তু জমি সমস্যাকে সামনে এনে প্রকল্প রূপায়ণে ফের রাজ্যের কোর্টেই বলটা ছুঁড়ে দিলেন রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী। রবিবার দক্ষিণেশ্বর স্টেশনে ওঠার জন্য ঢালুপথের উদ্বোধন করেন অধীর চৌধুরী। এই অনুষ্ঠানেই দমদম স্টেশনে সাবওয়ে থেকে দুই এবং তিন নম্বর প্ল্যাটফরমে ওঠার জন্য চলমান সিঁড়ি তৈরির ঘোষণা করেন তিনি।


First Published: Monday, April 15, 2013, 11:12


comments powered by Disqus