মোদীর সঙ্গে প্রধানমন্ত্রীত্বের দৌড়ে আডবাণীও!

Last Updated: Sunday, April 7, 2013 - 09:10

নরেন্দ্র মোদীর উত্থানের পরও কি প্রধানমন্ত্রিত্বের দৌড়ে রয়েছেন লালকৃষ্ণ আডবাণী ? দলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে এই সম্ভাবনা উস্কে দিয়েছেন বিজেপি নেতা বিজয় গোয়েল। তাঁর মন্তব্য, আগামী লোকসভা নির্বাচনে আডবাণীর নেতৃত্বেই গঠিত হবে কেন্দ্রীয় সরকার। গোটা ঘটনায় বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে আসায় দলের সংসদীয় বোর্ডই প্রধানমন্ত্রী ঠিক করবে বলে  দায় এড়িয়েছেন রাজনাথ সিং।  
বৃহস্পতিবার, নরেন্দ্র মোদীর এই মন্তব্যের পর প্রশ্ন উঠতে শুরু করে, তবে কি প্রধানমন্ত্রিত্বের লক্ষ্যে এ বার গুজরাতের মুখ্যমন্ত্রী নিজেই নিজের প্রচার শুরু করে দিলেন ? শনিবার, দিল্লিতে দলের প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠানে লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে এক মঞ্চে বিজেপি নেতা বিজয় গোয়েলের মন্তব্য
তৈরি করেছে নতুন বিতর্ক।
গোটা ঘটনায় বিজেপির অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে আসায় চাপে পড়ে নিজের বক্তব্যের অন্য ব্যাখ্যা দেন বিজয় গোয়েল। দাবি করেন, লালকৃষ্ণ আডবাণীর পরামর্শ মেনে দল চলবে, এ কথাই বলতে চেয়েছিলেন তিনি।
শনিবার, আমেদাবাদে দলের প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠানে যান বিজেপি সভাপতি রাজনাথ সিং।
বিজেপিতে প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে, সে প্রশ্ন এড়িয়ে গেলেও মোদীর ভূয়সী প্রশংসা করেন তিনি।
প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে বিজেপির অভ্যন্তরীণ মত পার্থক্য প্রকাশ্যে আসায় কটাক্ষ করতে ছাড়ছে না কংগ্রেস।
এ দিন দিল্লিতে দলের প্রতিষ্ঠাদিবসের মঞ্চে তাত্‍পর্যপূর্ণভাবে লালকৃষ্ণ আডবাণী বলেন, বিজেপিতে এখন যা চলছে তার সঙ্গে তিনি একমত নন। অযোধ্যার ঘটনায় বিজেপি কর্মীদের গর্ববোধ করা উচিত বলেও মন্তব্য করেন আডবাণী। তাঁর এই মন্তব্যের কড়া সমালোচনা করেছে কংগ্রেস।



First Published: Sunday, April 7, 2013 - 19:49


comments powered by Disqus