আজই সম্পন্ন হবে গ্রামোন্নোয়ন মন্ত্রী গোপীনাথ মুন্ডের শেষকৃত্য, তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানালেন লোকসভার সাংসদরা LIve

Last Updated: Wednesday, June 4, 2014 - 16:22

বিকেল ৪টে ১৫: গোপীনাথ মুণ্ডের মৃত্যুতে উত্তপ্ত পার্লি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর গাড়িতে হামলা বিজেপি সমর্থকদের। গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল ইট। মুণ্ডের মৃত্যুতে সি বি আই তদন্তের দাবি। একই দাবি শিব সেনার।

দুপুর ১২.৪০-- শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে পার্লি গ্রামে এসে শেষ সম্মান জানালেন।

দুপুর ১২.৩০-- বিশাল পুলিসবাহিনী রয়েছে। সেখানকার গ্রামবাসিরা শেষ শ্রদ্ধা জানাচ্ছে।

দুপুর ১২.০০--নিজের গ্রাম পার্লিতে নিয়ে যাওয়া হয়। ওখানেই অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

সকাল ১১.৩৫-- গোপীনাথ মুন্ডের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজকের দিনের মতো লোকসভা মুলতুবি হয়ে যায়।

সকাল ১১.৩০-- গোপীনাথ মুন্ডের শবদেহ পৌঁছাল লাটুরে। তাঁর বড় মেয়ে শেষকৃত্য সম্পন্ন করবেন।

সকাল ১১.২০-- সকাল থেকে বিজয়নাথ সুগার ফ্যাক্টরি কাছে ভিড় জমিয়েছে অসংখ্য মানুষ, তাঁকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য।

সকাল ১১.১৫-- লোকসভার সমস্ত মন্ত্রী, সাংসদ ও কর্মীরা গোপীনাথ মুন্ডের প্রতি শেষ শ্রদ্ধা জানান। এক মিনিট নিরবতা পালন করেন।

কেন্দ্রীয় গ্রামোন্নোয়ন মন্ত্রী গোপীনাথ মুন্ডের আজই অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন হবে। বিকেল সাড়ে ৪টের সময় দাহ করা হবে বলে জানা যাচ্ছে। সেখানে থাকবেন বিজেপির প্রথম সারির নেতারা। প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবাণী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, পুর নগরন্নোয়ন মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধণ অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দেবেন।

মঙ্গলবার দুর্ঘটনায় মারা যান কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গোপীনাথ মুন্ডে। কাল ভোরে দিল্লি বিমানবন্দরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে তাঁর কনভয়। আহত অবস্থায় তাঁকে ভর্তি করা হয় দিল্লির এইমস হাসপাতালে। সেখানেই সকাল সাতটা কুড়িতে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। ময়নাতদন্তের পর গোপীনাথ মুন্ডের মরদেহ নিয়ে যাওয়া হয় বিজেপি সদর দফতরে। শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সরসঙ্ঘচালক মোহন ভাগবত, লালকৃষ্ণ আডবাণী সহ বিজেপি নেতারা। গোপীনাথ মুন্ডের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রামবিলাস পাসোয়ান, শরদ পওয়ার। গোপীনাথ মুণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দুর্ঘটনার জেরে গোপীনাথ মুন্ডের দেহের ভিতরের অংশে আঘাত লাগে। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। ময়নাতদন্তের রিপোর্টে এ কথা জানানো হয়েছে। কাল ভোরে বিমানবন্দরে যাওয়ার পথে দিল্লির পৃথ্বীরাজ রোড ও তুঘলক রোডের মোড়ে গোপীনাথ মুন্ডের গাড়িতে ধাক্কা মারে অন্য একটি গাড়ি। ঘাতক গাড়ির চালক গুরজিন্দর সিংকে গ্রেফতার করেছে পুলিস। তিনি রেড সিগন্যাল ভেঙেছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। ইম্পিরিয়াল হোটেলের ওই গাড়িটিকে রাখা হয়েছে তুঘলক রোড থানায়।



First Published: Wednesday, June 4, 2014 - 10:06


comments powered by Disqus