নীতীশকে রুখতে বাদলের শরণাপন্ন আডবাণী

Last Updated: Thursday, June 13, 2013 - 10:36

নীতীশকে মানাতে এবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের শরণপন্ন হলেন লালকৃষ্ণ আডবাণী। বুধবার সন্ধেবেলা বাদলের সঙ্গে দেখা করেন আডবাণী। এর আগে ওইদিন সকালেই জনতা দল প্রধান শরদ যাদবের সঙ্গেও কথা বলেন আডবাণী। আগামী লোকসভা নির্বাচনের আগে এনডিএ অক্ষুণ্ণ রাখতে কোনও কসরতই ছাড়ছেন না আডবাণী। যদিও শরদ যাদব জানিয়েছেন, সকলের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্তে পৌঁছবেন তাঁরা।
আডবাণী জট ছাড়ানোর পরেই নরেন্দ্র মোদী ইস্যুতে এবার এনডিএ থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেয় নীতীশ কুমারের দল জেডিইউ। লালকৃষ্ণ আডবাণীকে নেতৃত্বে রাখা হলে তবেই তাঁরা এনডিএ-তে থাকবেন বলে নীতীশ জানান৷ অসমর্থিত সূত্রের খবর, নীতিশ কুমার নাকি ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন দল আর এনডিএ-এর সঙ্গে থাকবে না। বিজেপি যেহেতু ২০১৪ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে দলের মুখ করছে , সেই গোঁসা থেকেই নীতীশ এনডিএ থেকে সরে আসতে চলেছেন।
বিজেপিতে মোদী নম্বর ওয়ান হওয়ার পরই আর এনডিএ-তে থেকে জোটবদ্ধভাবে লোকসভা নির্বাচনে লড়াই করবেন কিনা, সে বিষয়ে আলোচনা করতে সোমবার দলের শীর্ষনেতৃত্বের সঙ্গে বৈঠক বসেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী৷ সেখানে ছিলেন জেডিইউ দলের সাংসদ সহ অন্যান্য শীর্ষ নেতারা৷ দলীয় নেতৃত্বকে নীতীশ বলেন, মোদীর নেতৃত্বে লোকসভা নির্বাচনে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না৷



First Published: Thursday, June 13, 2013 - 14:28


comments powered by Disqus