ফের ধর্ষণ হরিয়াণায়, আত্মহত্যার চেষ্টা নিগৃহীতার

Last Updated: Saturday, January 12, 2013 - 17:25

গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করল ধর্ষণের শিকার এক ছাত্রী। ঘটনাটি ঘটেছে হরিয়ানার সোনেপতে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ওই ছাত্রী। অভিযোগ, প্রতিবেশি এক যুবক ওই ছাত্রীকে ধর্ষণ করে। পাঁচদিন আগে স্কুল থেকে ফেরার পথে ওই ঘটনাটি ঘটে। এরপর গতকাল বাড়িতে কেউ না থাকার সুযোগে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে ওই ছাত্রী।
গত সোমবার স্কুল ফিরছিল হরিয়ানার সোনেপতের ওই ছাত্রী। পথে দেখা হয়ে যায় প্রতিবেশী যুবক রাকেশের সঙ্গে। এরপরই তাকে তার বাবার শারীরিক অসুস্থতার খবর দেয় রাকেশ। পৌঁছে দেওয়ার কথা বলে। সেই অজুহাতে ছাত্রীকে একটি গাড়িতে তোলা হয়। অভিযোগ, সেখানেই ছাত্রীকে ধর্ষণ করা হয়। 
ছাত্রীর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে রাকেশকে। 
শুক্রবার মা বাবা কেউ বাড়িতে না থাকার সুযোগে গায়ে কেরোসিন তেল ঢেলে আত্যহত্যার চেষ্টা করে ওই ছাত্রী। দিল্লিতে বাসে তরুণীর ওপর পাশবিক অত্যাচারের প্রতিবাদে উত্তাল হয়েছিল গোটা দেশ। কাশ্মীর থেকে কন্যাকুমারী, বিক্ষোভের ঢেউ আছড়ে পরেছিল। এই ঘটনার পরই নড়েচড়ে বসে প্রশাসন। মহিলাদের নিরাপত্তায় বেড়েছে নজরদারি। উদ্যোগী হয়েছে বিচারবিভাগও। কিন্তু তাও দেশে মহিলাদের ওপর নির্যাতনের ছবিটা যে খুব একটা পাল্টায়নি। তারই প্রমাণ হরিয়ানার সোনেপতের ঘটনা। 



First Published: Saturday, January 12, 2013 - 17:25


comments powered by Disqus