জেডিইউ`র পর শিবসেনার সমর্থন প্রণব মুখার্জিকে

Last Updated: Tuesday, June 19, 2012 - 10:06

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে বিজেপি শিবিরে চরম অনিশ্চয়তার মধ্যেই প্রণব মুখার্জিকেই সমর্থনের কথা জানিয়ে দিল শিবসেনা। প্রণব মুখার্জি শিবসেনা প্রধান বাল ঠাকরের সঙ্গে ফোনে কথা বলেন। এরপরই প্রণববাবুকে সমর্থনের সিদ্ধান্ত নেয় শিবসেনা। এর আগে জেডিইউ প্রণব মুখার্জিকে সমর্থনের কথা জানিয়েছিল।
অন্যদিকে, সোমবার রাত পর্যন্তও রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে এখনও পর্যন্ত রণকৌশল স্থির করে উঠতে পারল না বিজেপি। সোমবার রাতে নীতিন গড়কড়ির বাসভবনে কোর গ্রুপের বৈঠক শেষেও রাষ্ট্রপতি পদে প্রার্থী দেওয়া নিয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি দল।
মূলত এপিজে আবদুল কালাম ও পি এ সাংমা, এনডিএ-র সম্ভাব্য প্রার্থী হিসেবে এই দু`জনের নাম এতদিন শোনা যাচ্ছিল। আজ এ পি জে আবদুল কালামের সঙ্গে টেলিফোনে কথা বলার পর বিজেপি`র লৌহপুরুষ লালকৃষ্ণ আডবাণী নিজের ঘনিষ্ঠ নেতা সুধীন্দ্র কুলকার্নিকে প্রাক্তন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতেও পাঠিয়েছিলেন। কিন্তু কালাম এর পরই জানিয়ে দিয়েছেন রাষ্ট্রপতির দৌড়ে তিনি নেই। এই অবস্থায় পি এ সাংমার প্রার্থীপদ বিবেচনা করে দেখতে পারে বিজেপি।
অন্যদিকে সাংমা প্রার্থী হচ্ছেন কিনা তা নিয়ে জটিলতা কাটেনি। তার উপরে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী দেওয়ার ব্যাপারে শুধু এনডিএ নয়, বিজেপির অন্দরেও যথেষ্ট মতভেদ রয়েছে। এই অবস্থায় দলের অবস্থান ঠিক করতেই সোমবার রাতে ফের বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতারা।
সোমবার সকালে এই ইস্যুতে এনডিএ বৈঠকে বসেছিল। সেই বৈঠকেও কোনও সিদ্ধান্ত হয়নি। এরপরই ফের বৈঠকে বসার সিদ্ধান্ত নেয় বিজেপি-র কোর গ্রুপ। সোমবার রাতে বিজেপি সভাপতি নীতিন গড়কড়ির বাসভবনে হয় এই বৈঠক।



First Published: Tuesday, June 19, 2012 - 10:06


comments powered by Disqus