বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর তৃণমূলের মঞ্চে প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর গেগাং আপাংকে দেখা যেতে চলেছে তৃণমূলের মঞ্চে।

Updated By: Jan 16, 2019, 06:00 PM IST
বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর তৃণমূলের মঞ্চে প্রাক্তন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: বিজেপির সঙ্গ ত্যাগ করলেন অরুণাচলপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী গেগাং আপাং। দলের সর্বভারতীয় সভাপতির কাছে ইস্তফাপত্র পাঠিয়েছেন তিনি। ইস্তফাপত্রে তিনি লিখেছেন,''অটলবিহারী বাজপেয়ীর আদর্শ অনুসরণ করছে না দল। ক্ষমতা দখলের মঞ্চ হয়ে উঠেছে বিজেপি''। বিজেপি থেকে পদত্যাগের পর তৃণমূলের ব্রিগেডে আসছেন গেগাং আপাং।

গেগাং পদত্যাগপত্র লিখেছেন, ''ভারতের মহান গণতান্ত্রিক নেতাদের মধ্যে অন্যতম ছিলেন প্রয়াত অটলবিহারী বাজপেয়ী। রাজ ধর্মের কথা স্মরণ করিয়েছেন উনি। ওনার রাজনৈতিক দর্শনের ছাত্র হওয়ার কারণে আজও তাঁর দেখানো পথে চলার চেষ্টা করি। ক্ষমতার জন্য রাজনৈতিক আদর্শের সঙ্গে সমঝোতা করার চেয়ে বিরোধী থাকা পছন্দ করতেন অটলবিহারী। কিন্তু বর্তমানে উত্তর-পূর্বে বিজেপির কোনও সহযোগীই গণতান্ত্রিক মূল্য মেনে চলে না''।   

বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর গেগাং আপাংকে দেখা যেতে চলেছে তৃণমূলের মঞ্চে। ১৯ জানুয়ারি ব্রিগেডের সভায় থাকতে চলেছেন গেগাং। প্রাক্তন মুখ্যমন্ত্রী হিসেবে এখনও বহু অনুগামী রয়েছে তাঁর। তৃণমূলে তিনি যোগ দেন কিনা, সেটাই দেখার।       

অরুণাচলপ্রদেশে লোকসভা নির্বাচনের সঙ্গেই বিধানসভার ভোটগ্রহণ হওয়ার কথা। ভোটে বিজেপির সঙ্গ ছেড়ে একাই ১বার নামবে ন্যাশনাল পিপলস পার্টি। এনপিপি সভাপতি তথা মেঘালয়ের মুখ্যমন্ত্রী কোনরাড  জানিয়েছেন, এনডিএ-র সঙ্গে থাকলেও অরুণাচলপ্রদেশে এক লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে দল। 

আরও পড়ুন- এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ অম্বানির মূল্যবান ৫টি জিনিস কী?

.