চিঠি পেল অফজলের পরিবার

Last Updated: Monday, February 11, 2013 - 16:29

অবশেষে সোপর গ্রামে চিঠি পৌঁছল। কিন্তু যতক্ষণে পৌঁছল ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। আফজল গুরুর ফাঁসির ঠিক দু`দিনের মাথায় তাঁর পরিবার সরকারি চিঠি পেল। এর আগেই ২০০১ সংসদ হামলার অন্যতম অভিযুক্ত আফজলকে তিহারের জেলে ফাঁসি কাঠে ঝোলানো হয়ে গিয়েছে। ফলে শেষ বারের মতো দেখার সুযোগটাও পেল না তাঁর পরিবার।
শনিবার দিল্লির তিহার জেলে আফজল গুরুকে ফাঁসি দেওয়ার পরই বিতর্ক দানা বাঁধে, আদপেও তাঁর পরিবারকে আগাম বার্তা পাঠানো হয়েছিল কি না? সরকারের তরফে সে দিনই স্পষ্ট করে দেওয়া হয়, কাশ্মীরের সোপর গ্রামে আফজলের বাড়িতে স্পিড পোস্টে আগেই খবর পাঠানো হয়েছে। সেইসঙ্গে, সংসদ হামলার চক্রীর প্রাণভিক্ষার আর্জি খারিজ হয়ে যাওয়ার তথ্যও প্রকাশ করা হয়।
মানবাধিকার সংগঠনের তরফেও অভিযোগ আনা হয়। দায় চাপানো হয় সরকারের ওপরেই। পরিবারের আইনজীবী আগেই জানিয়েছিলেন, আফজলের পরিবার কোনও খবর পায়নি।
বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও। ফাঁসির আগে আফজল গুরুকে তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন তিনি। এরপরই রবিবার নিজেদের অবস্থান স্পষ্ট করে কংগ্রেস। কংগ্রেস নেতা রশিদ আলভি বলেন, আইন মেনেই গোটা পদক্ষেপ নেওয়া হয়েছে।



First Published: Monday, February 11, 2013 - 16:29


comments powered by Disqus