নবম দিনেও অচলাবস্থা জারি এয়ার ইন্ডিয়ায়

নবম দিনে পড়ল এয়ার ইন্ডিয়ার পাইলটদের ধর্মঘট। বুধবার সকালে দিল্লি ও মুম্বই বিমানবন্দর থেকে ৯টি আন্তর্জাতিক বিমান বাতিল হয়ে যায়। মঙ্গলবারও পাইলটদের ধর্মঘট প্রত্যাহার করার আর্জি জানিয়েছিলেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী অজিত সিং।

Updated: May 16, 2012, 09:59 AM IST

নবম দিনে পড়ল এয়ার ইন্ডিয়ার পাইলটদের ধর্মঘট। বুধবার সকালে দিল্লি ও মুম্বই বিমানবন্দর থেকে ১৫ টি আন্তর্জাতিক বিমান বাতিল হয়ে যায়। মঙ্গলবারও পাইলটদের ধর্মঘট প্রত্যাহার করার আর্জি জানিয়েছিলেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী অজিত সিং। কাজে ফিরলে তাঁদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাসের পাশষাপাশি কোনওরকম প্রতিহিংসা পরায়ণ আচরণ করা হবে না বলেও আশ্বাস দিয়েছেন তিনি। মঙ্গলবারই আরও ১৬ জন পাইলটকে বরখাস্ত করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এই নিয়ে মোট ৭১ জন পাইলটকে বরখাস্ত করা হলেও কেন ওখনও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা গেল না, সেই নিয়ে গতকাল সংসদে বিরোধী সাংসদদের তোপের মুখে পড়েন অজিত সিং।
কয়েকদিন আগেই এক বেসরকারি চ্যানেলে এয়ার ইন্ডিয়ার সাম্প্রতিক সমস্যা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অজিত সিং মন্তব্য করেছিলেন এয়ার ইন্ডিয়াকে বাঁচাতে বেসরকারি হাতে তুলে দেওয়া ছাড়া অন্য পথ নেই। সংসদের অধিবেশন চলাকালীন সংসদের বাইরে এই মন্তব্য করার জন্য মঙ্গলবার বিজেপি ও বাম সাংসদেরা তীব্র সমালোচনা করেন অজিত সিংয়ের। সরকারের নীতি নিয়ে সংসদের বাইরে এমন মন্তব্য করার জন্য অজিত সিংয়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনার কথা জানায় বামেরা।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close