মিটতে চলেছে এয়ার ইন্ডিয়ার অচলাবস্থা

Last Updated: Tuesday, July 3, 2012 - 16:30

অবশেষে ৫৭ দিন পর এয়ার ইন্ডিয়ার পাইলট ধর্মঘট নিয়ে জটিলতা কাটার ইঙ্গিত মিলল। দিল্লি হাইকোর্ট ধর্মঘটী পাইলটদের ধর্মঘট প্রত্যাহার করতে বলেছিল। মঙ্গলবার আদালতে শুনানি চলাকালীন পাইলটদের তরফে আশ্বাস দেওয়া হয় ৪৮ ঘণ্টার মধ্যে ধর্মঘট প্রত্যাহার করা হবে। পরে পাইলট গিল্ডস জানায়, তারা কাজে যোগ দিতে ইচ্ছুক এই মর্মে শুক্রবার দিল্লি হাইকোর্টে হলফনামা দাখিল করা হবে। আদালত দুপক্ষকে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে বলেছে।
সম্ভবত শুক্রবার থেকেই এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ ও পাইলটদের মধ্যে আলোচনা শুরু হবে। আগামী সোমবার এই মামলায় রায় দেবে দিল্লি হাইকোর্ট। সেই রায়ের পরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ধর্মঘটী পাইলটরা।
বিগত ৫৭ দিন ধরে ৪৩৪ জন এয়ার ইন্ডিয়ার পাইলট ধর্মঘটে বসেন। শুরু থেকেই ধর্মঘটী পাইলটদের প্রতি কঠোর পদক্ষেপ গ্রহণ করে কর্তৃপক্ষ। ধর্মঘট চলাকালীনই ইন্ডিয়ান পাইলট গিল্ডের ১০ জন পদাধিকারী সহ শতাধিক পাইলটকে বহিষ্কার করা হয়। পরে, এই পাইলটদের ফিরিয়ে নেওয়ারও দাবি তোলে ধর্মঘটীরা। মঙ্গলবার পাইলটদের তরফ থেকে যেমন ধর্মঘট তুলে নেওয়ার ইঙ্গিত পাওয়া যায়, তেমনি তাঁদের দাবি সহানুভুতির সঙ্গে বিবেচনারও ইঙ্গিত মিলেছে কর্তৃপক্ষর তরফ থেকে।
অসামরিক বিমান পরিষেবায় এটাই এখনও পর্যন্ত দ্বিতীয় দীর্ঘতম ধর্মঘট। এর ফলে বিগত ৫৭ দিনে এয়ার ইন্ডিয়া প্রায় কয়েকশ` কোটি টাকা লোকসান বহন করছে।



First Published: Tuesday, July 3, 2012 - 16:30


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja