একগুচ্ছ দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার অখীলেশের

রাজ্যের জন্য একগুচ্ছ দাবি নিয়ে প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর সঙ্গে দেখা করলেন উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী অখীলেশ সিং যাদব। শনিবার এই বৈঠকে অখীলেশের সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশ সরকারের অন্যান্য দফতরের আধিকারিকরাও।

Updated: Apr 14, 2012, 04:24 PM IST

রাজ্যের জন্য একগুচ্ছ দাবি নিয়ে প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর সঙ্গে দেখা করলেন উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী অখীলেশ সিং যাদব। শনিবার এই বৈঠকে অখীলেশের সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশ সরকারের অন্যান্য দফতরের আধিকারিকরাও। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশ সরকারের বিভিন্ন প্রকল্প, আসন্ন কুম্ভমেলা উপলক্ষ্যে গঙ্গাকে পরিশোধন, কয়লার যোগান বৃদ্ধি ও মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ রোজগার যোজনা আইন (এমএনআরইজিএ) সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে পর্যাপ্ত সাহায্যের দাবি নিয়েই প্রধানমন্ত্রীর কাছে দরবার করেন অখীলেশ যাদব।
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে অখীলেশ জানান, বৈঠক ইতিবাচক হয়েছে। উত্তরপ্রদেশের বিভিন্ন প্রকল্পের কাজ দ্রুত শেষ করতে কেন্দ্রীয় সাহায্য নিয়েই আলোচনা হয়েছে বৈঠকে। রাজ্যের সব প্রকল্পের জন্যই প্রধানমন্ত্রী পর্যাপ্ত কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন বলেও জানান তিনি। ন্যাশনাল কাউন্টার টেরোরিজম সেন্টার (এনসিটিসি) নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে? এই প্রশ্নের উত্তরে অখীলেশ জানান, রাজ্যের নিরাপত্তা নিয়ে পরে আলাদা করে বৈঠক হবে।