জঙ্গী হানার আশঙ্কায় ব্যাপক সতর্কতা জারি দিল্লিতে

দিল্লি পুলিস ও গোয়েন্দা শাখা র-এর খবর প্রগতি ময়দানে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় হামলা চালাতে পারে জঙ্গীরা। সৌদি আরবের কোনও এক সূত্র দিল্লি পুলিসকে জানান পয়লা নভেম্বর থেকেই সন্দেহভাজন এক ব্যক্তি রাজধানীতে জঙ্গী হানার পরিকল্পনা করছে। সৌদি আরবের সেই সূত্রকে এর পর রিয়াধে গিয়ে জিজ্ঞাসাবাদ করে র। তাঁর কাছ থেকে নাশকতার ছক সহ আরও তথ্য পাওয়া যায়। তাঁর দেওয়া বর্ণনার সঙ্গে ২০০৮-এ দিল্লি, হায়দরাবার ও জয়পুরের ধারাবাহিক বিস্ফোরণের চক্রী রিয়াজ ভটকলের মিল পাওয়া গিয়েছে।

Updated: Nov 13, 2012, 12:42 PM IST

দীপাবলীর উৎসবের মধ্যেই জঙ্গী হানার আশঙ্কায় রাজধানীতে `হাই অ্যালার্ট` জারি করল দিল্লি পুলিস ও র। ভারতের গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, রাতেই হামলা চালাতে পারে ইন্ডিয়ান মুজাহিদিন।
দিল্লি পুলিস ও গোয়েন্দা শাখা র-এর খবর প্রগতি ময়দানে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় হামলা চালাতে পারে জঙ্গীরা। সৌদি আরবের কোনও এক সূত্র দিল্লি পুলিসকে জানান, পয়লা নভেম্বর থেকেই সন্দেহভাজন এক ব্যক্তি রাজধানীতে জঙ্গী হানার পরিকল্পনা করছে। সৌদি আরবের সেই সূত্রকে এর পর রিয়াধে গিয়ে জিজ্ঞাসাবাদ করে র। তাঁর কাছ থেকে নাশকতার ছক সহ আরও তথ্য পাওয়া যায়। তাঁর দেওয়া বর্ণনার সঙ্গে ২০০৮-এ দিল্লি, হায়দরাবার ও জয়পুরের ধারাবাহিক বিস্ফোরণের চক্রী রিয়াজ ভটকলের মিল পাওয়া গিয়েছে।
এই তথ্যের ভিত্তিতেই রাজধানী জুড়ে ক্লোজ সার্কিট ক্যামেরা, মেটাল ডিটেক্টরের পরিমাণ বাড়ানো হয়েছে।