মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় মুক্ত স্বামী অসীমানন্দ-সহ ৫

২০০৭ সালের মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় অভি‌যুক্ত ৫ জনকেই মুক্তি দিল বিশেষ এনআইএ আদালত। ওই মামলায় মোট ১০ জনের বিরুদ্ধে অভি‌যোগ ওঠে। এদের মধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়। স্বামী অসীমানন্দ সহ অভি‌যুক্ত ওই পাঁচ জনকেই মুক্তি দিল আদালত।

Updated: Apr 16, 2018, 01:27 PM IST
মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় মুক্ত স্বামী অসীমানন্দ-সহ ৫

নিজস্ব প্রতিবেদন: ২০০৭ সালের মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় অভিযুক্ত ৫ জনকেই মুক্তি দিল বিশেষ এনআইএ আদালত। ওই মামলায় মোট ১০ জনের বিরুদ্ধে অভি‌যোগ ওঠে। এদের মধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়, বাকিরা পলাতক। এদিন, স্বামী অসীমানন্দ-সহ অভি‌যুক্ত ওই পাঁচ জনকেই মুক্তি দিল আদালত।

আরও পড়ুন-নাইট ক্লাবের উদ্বোধন করে বিপাকে সাক্ষী মহারাজ

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ মে হায়দরাবাদের মক্কা মসজিদে একটি পাইপ বোমা বিস্ফোরণে মৃত্যু হয় ৯ জনের, আহত হন ৫৮ জন। বিস্ফোরণের তদন্তে মোট ১০ জনের বিরুদ্ধে অভি‌যোগ আনা হয়। এরা সবাই একটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্য। তদন্ত প্রথম দিকে সিবিআই-এর হাতে থাকলেও ২০১১ সালে তা এনআইএ-র হাতে দেওয়া হয়।

মক্কা মসজিদ বিস্ফোরণে অভি‌যুক্ত ১০ জনের মধ্যে ৫ জনকে এখনও গ্রেফতার করা যায়নি। গ্রেফতার হওয়া অভিযুক্তদের মধ্যে স্বামী অসীমানন্দ ও ভরত মহেশ্বর রাতেশ্বর জামিনে মুক্ত ছিলেন। বাকি অভিযুক্তদের রাখা হয়েছিল হায়দরাবাদ সেন্ট্রাল জেলে।

আরও পড়ুন-‘কাউন্টিং পেন’, আশ্চ‌র্য আবিষ্কার করে তাক লাগাল কাশ্মীরি বালক

গত সপ্তাহে বিশেষ এনআইএ আদালত এই বিস্ফোরণ মামলার শুনানি শেষ করে। চূড়ান্ত রায়ের দিন স্থির হয় ১৬ এপ্রিল। এবশেষে এদিন ২২৬ জন সাক্ষী ও ৪১১টি নথি ‌যাচাই করে এই রায় দিল এনআইএ আদালত

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close