সেদিন ওদের সভায় সবাই চিত্‍কার করছিল মোদী- মোদী বলে, স্বাভিমান RALLY-কে কটাক্ষ করে বিহারে বললেন প্রধানমন্ত্রী

বিরোধীদের আক্রমণের জবাব দিতে পাল্টা আক্রমণের পথেই হাঁটলেন নরেন্দ্র মোদী। ভাগলপুরের জনসভা থেকে বিহারে পরিবর্তনের ডাক দিয়েছেন তিনি। মোদীর দাবি, এই প্রথম উন্নয়নের পক্ষে ভোট দিতে চলেছেন মানুষ। জাত-পাতের সরকার শেষ হয়ে এবারের ভোটে উন্নয়নের সরকার তৈরি হবে। মোদীকে পাল্টা বিঁধেছেন নীতীশও। আগে বিহারের মানুষকে সম্মান করতে শিখুন মোদী। তোপ নীতীশের।

Updated By: Sep 1, 2015, 07:51 PM IST
সেদিন ওদের সভায় সবাই চিত্‍কার করছিল মোদী- মোদী বলে, স্বাভিমান RALLY-কে কটাক্ষ করে বিহারে বললেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: বিরোধীদের আক্রমণের জবাব দিতে পাল্টা আক্রমণের পথেই হাঁটলেন নরেন্দ্র মোদী। ভাগলপুরের জনসভা থেকে বিহারে পরিবর্তনের ডাক দিয়েছেন তিনি। মোদীর দাবি, এই প্রথম উন্নয়নের পক্ষে ভোট দিতে চলেছেন মানুষ। জাত-পাতের সরকার শেষ হয়ে এবারের ভোটে উন্নয়নের সরকার তৈরি হবে। মোদীকে পাল্টা বিঁধেছেন নীতীশও। আগে বিহারের মানুষকে সম্মান করতে শিখুন মোদী। তোপ নীতীশের।

রবিবার পাটনায় স্বাভিমান RALLY  র উদ্যোক্তা ছিল লালু-নীতীশ-কংগ্রেস জোট। নয়াদিল্লি থেকে উড়ে গিয়ে সভায় যোগ দিয়েছিলেন খোদ সোনিয়া গান্ধী। মোদীকে তোপ দেগেছিলেন জোট শরিকের সকলেই। মঙ্গলবার ভাগলপুরে জনসভায়  মহাজোটকেই কটাক্ষ করলেন মোদী। তার দাবি যে দলই হাত মেলাক,বিহারের মাটিতে পরিবর্তন হচ্ছেই। মোদী বলেন, 'সেদিন তো ওদের সভায় (স্বাভিমান rally) অনেকেই মোদী-মোদী বলে চিত্‍কার করছিল।'

মোদীর হুঙ্কার, পঁচিশ পর বিহারে জাতপাতের সরকারের অবসান হতে চলেছে। এই প্রথম উন্নয়নের পক্ষে ভোট দেবেন বিহারের মানুষ। গঠিত হবে উন্নয়নের সরকার। মোদীকে পাল্টা আক্রমণ করেছেন নীতীশ কুমার। নতুন নতুন প্রতিশ্রুতি দেওয়া মোদীর বন্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন বিহারের মুখ্যমন্ত্রী।

গত মাসে নির্বাচনী প্রচারে এসে বিহারের জন্য সোয়া লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদী। সেই প্যাকেজ ঘিরে এই কদিনে কেন্দ্র-রাজ্য তরজা চরমে উঠেছে। অর্থকমিশনের সুপারিশ মেনে আগামিদিনে বিহার তিন লক্ষ চুয়াত্তর হাজার কোটি টাকা পেতে চলেছে বলে ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী। রীতিমতো হিসেব কষে নীতীশ বুঝিয়ে দিয়েছেন রাজ্যের প্রাপ্যটুকুই দিচ্ছে কেন্দ্র। অতিরিক্ত কিছু নয়।

 

.