বাগানের শহরের রাস্তায় ঘুরছে অ্যানাকন্ডা, অভিনব প্রতিবাদের পথ দেখালো বেঙ্গালুরু

প্রথমে কুমির, তারপর একেবারে অ্যানাকন্ডা। জল জমা রাস্তায় এদের সঙ্গেই প্রাণ হাতে করে হাঁটতে হচ্ছে বেঙ্গালুরুবাসীদের। একটাই বাঁচোয়া এরা কেউই আসল নয়। খানা খন্দে ভরা বেঙ্গালুরুর রাস্তা মেরামত হয় না বহুদিন। বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। তাই এইভাবেই খুঁজে নেওয়া হয়েছে প্রতিবাদের অভিনব ভাষা।

Updated By: Aug 11, 2015, 03:05 PM IST
বাগানের শহরের রাস্তায় ঘুরছে অ্যানাকন্ডা, অভিনব প্রতিবাদের পথ দেখালো বেঙ্গালুরু

ওয়েব ডেস্ক: প্রথমে কুমির, তারপর একেবারে অ্যানাকন্ডা। জল জমা রাস্তায় এদের সঙ্গেই প্রাণ হাতে করে হাঁটতে হচ্ছে বেঙ্গালুরুবাসীদের। একটাই বাঁচোয়া এরা কেউই আসল নয়। খানা খন্দে ভরা বেঙ্গালুরুর রাস্তা মেরামত হয় না বহুদিন। বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। তাই এইভাবেই খুঁজে নেওয়া হয়েছে প্রতিবাদের অভিনব ভাষা।

প্রায় ২ মাস আগে বেঙ্গালুরুর রাস্তায় খানা খন্দের প্রতিবাদ করতে একটি প্রমাণ সাইজের কুমির তৈরি করেছিলেন স্থানীয় শিল্পী বাদল নানজুন্দাস্বামী। তার সেই কীর্তি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার সেই পথে হাঁটল নম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন নামের এক এনজিও। এবারে রাস্তার গর্ত জুড়ে রয়েছে এক ভয়াবহ অ্যানাকন্ডা। মুখ থেকে বেরিয়ে রয়েছে আধ খাওয়া মানুষের হাত। খানা খন্দে ভরা রাস্তা সারানোর আবেদন নিয়ে বেঙ্গালুরুর স্থানীয় কর্পোরেশন বৃহত্‍ বেঙ্গালুরু মহানগর পালিকের দৃষ্টি আকর্ষণের জন্য এই পন্থা।

রাস্তায় হঠাত্‍ কুমিরের আগমনে ও সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠায় সেবার ফল মিলেছিল। সারানো হয়েছে সেই গর্ত। এবারও কি মিলবে ফল?

 

.